প্রচ্ছদ » ছবিওয়ালা » জাতীয় আলোকচিত্র প্রদর্শনীঃ বিজয়ের গৌরব এর সেরা ৯ আলোকচিত্র

জাতীয় আলোকচিত্র প্রদর্শনীঃ বিজয়ের গৌরব এর সেরা ৯ আলোকচিত্র

প্রকাশ : ১৯ ডিসেম্বর ২০১৭৯:৫০:১২ অপরাহ্ন

সম্প্রতি অনুষ্ঠিত হয়ে গেল  চিলড্রেন ফটোগ্রাফিক সোসাইটি বাংলাদেশের আয়োজনে ‘বিজয়ের গৌরব’ আলোকচিত্র প্রদর্শনী।সিপিএস বাংলাদেশের আয়োজনে প্রথমবারের মতো আয়োজিত হয়েছে এই প্রদর্শনী। বিজয়ের গৌরব নামে এই প্রদর্শনী আয়োজিত হয়েছে বিজয় দিবসকে উপলক্ষ্য করে।

গত ১৭ ডিসেম্বর শুরু হওয়া দুইদিনের এই প্রদর্শনীর আজ শেষ হয় ১৮ ডিসেম্বর। রাজধানীর ধানমন্ডিতে অবস্থিত দৃক গ্যালারি আয়োজিত হয়েছে প্রদর্শনীটি।  প্রদর্শনীর উদ্বোধন করেন  স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কন্ঠযোদ্ধা, সংসদ সদস্য কবি কাজী রোজী। তার সঙ্গে ছিলেন বিশিষ্ট মুক্তিযোদ্ধা কামরুল আমান।

১৮ ডিসেম্বর প্রদর্শনীর সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কন্ঠযোদ্ধা, সংসদ সদস্য কবি কাজী রোজী, বিশিষ্ট মুক্তিযোদ্ধা কামরুল আমান, বীর মু্ক্তিযোদ্ধা মোখলেছুর রহমান, বিশিষ্ট মানবাধিকার কর্মী কুলসুম বেগম।

প্রদর্শনী শেষে ৩ ক্যাটাগরিতে মোট নয়টি ছবিকে পুরষ্কার প্রদান করা হয়।

ক্যাটাগরি A (স্কুল ও কলেজ)

স্কুল ও কলেজ পর্যায়ে প্রথম হয় ময়মনসিংহ আনন্দ মোহন কলেজের উচ্চমাধ্যমিক প্রথম বর্ষের ছাত্র আশফাক আলম নিয়নের তোলা ” বিজয়ের গৌরব” ছবিটি।

স্কুল ও কলেজ পর্যায়ে দ্বিতীয় হয় সিলেটের জালালাবাদ ক্যান্টনমেন্ট স্কুল এন্ড কলেজের ছাত্র অনুরাগ দাস এর তোলা “Life is only a reflection of what we allow ourselves to see” ছবিটি।

স্কুল ও কলেজ পর্যায়ে তৃতীয় হয় কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ছাত্র আবিদ আফসারের ” মন মাঝিরে……” ছবিটি।

 

ক্যাটাগরি B (বিশ্ববিদ্যালয় ও ফ্রিল্যান্সার)


বিশ্ববিদ্যালয় পর্যায়ে প্রথম হয়েছে রাজশাহী প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ছাত্র শেখ হামিম এর তোলা ” Emotion within creation” ছবিটি।

বিশ্ববিদ্যালয় পর্যায়ে দ্বিতীয় হয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ছাত্র লিংকন দাস রায় এর “নামাজ” ছবিটি।

বিশ্ববিদ্যালয় পর্যায়ে তৃতীয় হয়েছে আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, বাংলাদেশ এর ছাত্র নিহান নাহিয়ান এর “এক টুকরো স্বাধীনতা” ছবিটি।

 

ক্যাটাগরি C (মোবাইল ফটোগ্রাফি)

মোবাইল ফটোগ্রাফিতে প্রথম হয়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ফিল্ম এন্ড মিডিয়া স্টাডি বিভাগের ছাত্র সাব্বির আহমেদ আবির এর “Life is going on” ছবিটি।


মোবাইল ফটোগ্রাফিতে দ্বিতীয় হয়েছে ইষ্ট ওয়েস্ট ইউনিভার্সিটির ছাত্রী ফাতিহা ইয়াসমিন এর “সঞ্জীবনী” ছবিটি।


মোবাইল ফটোগ্রাফিতে তৃতীয় হয়েছে মোহাম্মদপুর কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় কলেজ এর ছাত্র শাদ সারওয়ার আহমেদ এর “Pen and flag” ছবিটি।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।