প্রচ্ছদ » বিনোদন » শুভ জন্মদিন নোবেল !!

শুভ জন্মদিন নোবেল !!

প্রকাশ : ২১ ডিসেম্বর ২০১৭১০:৩৪:৪৬ পূর্বাহ্ন


নব্বই পরবর্তী প্রজন্মকে যদি জিজ্ঞাসা করা হয়,মডেলিং জগতে আপনার আইডল কে কিংবা আপনার সবচেয়ে প্রিয় পুরুষ মডেল কে?,চোখ বন্ধ করে নির্দ্ধিয়ায় একটি নামই আসবে। সেই নব্বই দশকে ‘Lonely Day Lonely Night’, ‘রুপসীর রেশমীর চুলে’ থেকে ‘তোমার জন্য মরতে পারি’ কিংবা নিশিথে কল কইরো আমার ফোনে ‘ বিজ্ঞাপনের জগতে এই শীর্ষ গান গুলি এনেছিল ভিন্নমাত্রা,মডেলিং জগতে ছিল তাঁর একচ্ছত্র আধিপত্য,শুধু মাত্র মডেলিং এর বদলৌতে বাংলাদেশের অন্যতম স্বনামধন্য ব্যক্তিত্ব,তিনি মডেলিং জগতের রাজপুত্র খ্যাত জনপ্রিয় তারকা নোবেল’।

পুরো নাম আদিল হোসেন নোবেল, চট্টগ্রাম থেকে পড়াশোনার পাঠ চুকিয়ে ঢাকায় এসে এক বড় বোনের পরামর্শে ফ্যাশন জগতের সাথে জড়িয়ে পড়েন, সেই সূত্রেই বিজ্ঞাপন যাত্রা। আফজাল হোসেনের নির্দেশনায় প্রথম বিজ্ঞাপন ছিল কোমল পানীয় স্প্রাইটের, কিন্তু দূর্ভাগ্যবশত সেটি প্রচার হয় নি। পরবর্তীতে একই নির্দেশকের আজাদ বলপেনের বিজ্ঞাপন করে বেশ আলোচিত হন। দেখতে সুদর্শন হওয়ায় মডেলিং জগতে রাতারাতি তারকা হতে আরো বেশি সহজতর হয়ে যায়, একে একে পাকিজা শাড়ী, আর সি কোলা, সিটিসেল, এইচ আর সি চা, ড্যানিশ সহ বহু বিজ্ঞাপন করেন। তবে তাকে জনপ্রিয়তার শীর্ষে আনতে সহায়ক করে ‘কেয়া’ সামগ্রীর বিজ্ঞাপন গুলো। মডেলিং জগতেও যে জুটি গড়া যায়, সেটাও তিনি দেখিয়েছিলেন। জুটি বেঁধেছিলেন মডেলিং জগতের সম্রাজ্ঞী মৌয়ের সাথে। এছাড়া তানিয়া, সুইটি থেকে তিশা সবার সাথেই দারুন মানিয়ে যেতেন।

মডেলিং জগতের বাইরে অভিনয়েও তিনি সুপরিচিত, তবে তা করেছেন নিতান্তই অল্প সংখ্যক। টেলিভিশনে প্রথম প্যাকেজ নাটক ‘প্রাচীর পেরিয়ে’ ছিল প্রথম নাটকে অভিনয়, এরপর উল্লেখযোগ্য নাটকের মধ্যে কুসুম কাঁটা, ছোট ছোট ঢেউ,তাহারা,প্রিমা তোমাকে, শেষের কবিতার পরের কবিতা, বৃষ্টি পরে, নি:সঙ্গ রাধাচূড়া, তুমি আমাকে বলোনি, হাউজ হাজব্যান্ড, সবুজ আলপথে একদিন অন্যতম। বর্তমানে ঈদ উৎসবে মাঝে মাঝে নাটক করেন,সর্বশেষ বিজ্ঞাপন করেছিলেন ‘রবি’র। সুদর্শন এই তারকার চলচ্চিত্রের প্রতি বরাবরই ছিল অনীহা। সাড়া জাগানো ছবি ‘কেয়ামত থেকে কেয়ামত’ এর অফার ছেড়ে দিয়েছিলেন তিনি। চলচ্চিত্রে নাম লিখালে, দর্শক পেতো বাংলা চলচ্চিত্রের অন্যতম সেরা সুদর্শন নায়ক।

ব্যক্তিজীবনে তিনি সেই নব্বই দশক থেকে বিপনন কর্মকর্তা, বর্তমানে আছেন টেলিকম কোম্পানি ‘রবি’তে,বিয়ে করেছেন প্রায় দুই দশক আগে, স্ত্রীর নাম শম্পা,রয়েছে দুইটি সন্তান। আজো তিনি নিজেকে সেই সমুজ্জ্বল ব্যক্তিত্ব হিসেবে ধরে রেখেছেন।

১৯৬৮ সালের আজকের এইদিনে জন্মগ্রহণ করা এই স্বনামধন্য তারকা আজ পেরোচ্ছেন জীবনের ৪৯ টি বছর,তার জন্য বাংলা ইনিশিয়েটরের পক্ষ রইলো শুভকামনা। শুভ জন্মদিন নোবেল।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।