প্রচ্ছদ » খেলাধুলা » সাব্বিরের বিসিবি চুক্তি বাতিল, সাথে ঘরোয়া ক্রিকেটে নিষেধাজ্ঞা!

সাব্বিরের বিসিবি চুক্তি বাতিল, সাথে ঘরোয়া ক্রিকেটে নিষেধাজ্ঞা!

প্রকাশ : ২ জানুয়ারী ২০১৮৯:৩১:১৫ অপরাহ্ন

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

আক্রমনাত্নক ব্যাটসম্যান সাব্বির, মাঠের চেয়ে বেশি মাঠের বাইরের আক্রমনাত্নক রূপটাই যেন সামনে এসে চলেছে বারবার। গত বিপিএলে গুরুতর এক অপরাধের শাস্তি পেতে হয়েছিল তাকে। এবারের বিপিএলেও আম্পায়ারকে গালি দিয়ে শিরোনামে আসেন সাব্বির। শুধু ঘরোয়া ক্রিকেট নয়, সাব্বিরের এমন রূপ দেখেছে আন্তর্জাতিক ক্রিকেটও। ক্রিকেটের সর্বপ্রথম “ডিমোরিট পয়েন্টের” মালিক এই হার্ডহিটার ব্যাটসম্যান। সর্বশেষ জাতীয় লিগে দর্শক পেটানোর অপরাধে আলোচনায় এসেছেন সাব্বির।

চলমান জাতীয় লিগে ঢাকা মেট্রোর বিপক্ষে রাজশাহীর হয়ে খেলছিলেন সাব্বির। ম্যাচ চলাকালিন সময়েই তিনি এক তরুন দর্শককে পিটিয়েছেন। শুধু তাই নয়, ম্যাচ অফিশিয়ালদের সঙ্গে খারাপ আচরণ করার অভিযোগও আছে তার বিরুদ্ধে। সব মিলিয়ে সাব্বিরের বিরুদ্ধে বেশ কঠোর রূপ নিয়েছে বিসিবি। সর্বশেষ বিসিবি চুক্তিতে গ্রেড ‘বি’-তে ছিলেন সাব্বির। শাস্তি স্বরুপ বাতিল করা হয়েছে সেই চুক্তি। সাথে ২০ লাখ টাকার জরিমানাও করা হয়েছে। এই শাস্তিও হয়ত যথেষ্ট মনে হয়নি বিসিবি ডিসিপ্লিনারি কমিটির। তাই ঘরোয়া ক্রিকেটে ছয় মাস নিষিদ্ধ করারা সুপারিশও করা হয়েছে।

সাব্বির প্রসঙ্গে বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসানের কন্ঠ আরো রূদ্র রূপ নিয়েছে। এই শাস্তিগুলো নিশ্চিত করে তিনি জানান প্রয়োজনে আরও বাড়তে পারে সাব্বিরের শাস্তি। তাই সব মিলিয়ে নতুন বছরেরে শুরুটা বেশ খারাপ হল সাব্বিরের। এদিকে ওয়ানডে অধিনায়ক মাসরাফিও মনে করেন এ ঘটনার পরে সবাই সতর্ক হবে। নাজমুলও তাই সকলকে সতর্ক করে দিয়ে বলেন, “বছরের প্রথম দিনই যেভাবে পদক্ষেপ নিচ্ছি, কঠোর বার্তা দিচ্ছি, কাউকে ছাড় দেয়া হবে না। তাদের “ডিসিপ্লিন” মানতেই হবে।” তিনি আরও বলেন জাতীয় ক্রিকেটারা সবার জন্য ‘আইডল’ তাই, তাদের এমন ভূল করা যাবে না।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।