প্রচ্ছদ » খেলাধুলা » হাতুরু নয়, শ্রীলংকাকে হারাবে বাংলাদেশ!

হাতুরু নয়, শ্রীলংকাকে হারাবে বাংলাদেশ!

প্রকাশ : ১৮ জানুয়ারী ২০১৮১০:৪৩:২৯ অপরাহ্ন

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

পুরো ত্রিদেশীয় সিরিজেই ঘুরেফিরে চলে আসে হাতুরু প্রসঙ্গ। কিছুদিন আগেও মিরপুরের মাঠে খেলোয়ারদের অনুশীলন করাতেন এই লংকান। পার্থক্য শুধু গাঁয়ে জড়ানো টিশার্ট। বাংলাদেশের সাথে সব সম্পর্কের অবসান দিয়ে হাতুরু এখন লংকান কোচ। আর সেই লংকানদের বিরুদ্ধেই যখন মাঠে নামবে টাইগাররা। তখন লড়াইটা তো পুরাতন কোচের সাথেও। কিন্তু বিষয়টাকে এভাবে দেখতে নারাজ অধিনায়ক মাসরাফি। সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, ” পেশাদার ক্রিকেটে এ ধরনের ঘটনা এটাই প্রথম নয়। কদিন আগে যে নিজেদের কোচ ছিল তারই মুখোমুখি হওয়া এটা প্রথম নয়। আমরা এটা অনেক আগেই পেছনে ফেলে এসেছি। যখন তিনি চলে গেছেন তার পরিকল্পনা আমরা পুরোটাই ভুলে গেছি। এখন যারা নতুন কোচ হবে তাদের সঙ্গে আমরা মানিয়ে নেওয়ার চেষ্টা করছি। এখানে তাকে (হাথুরু) নিয়ে আর ভাবার সুযোগই নেই। ”

কিছুদিন আগেও লংকান মাটিতে লংকানদের হারিয়ে এসেছে। কালকের হোম অফ ক্রিকেটে হতে যাওয়া ম্যাচটাতেও বাংলাদেশ ফেবারিট। কিন্তু টাইগার সব খুটিনাটি তথ্যই তো জানেন হাতুরু। টাইগার দুর্বলতা সামনে রেখেই তো পরিকল্পনা করেছেন। তা কতটা কাজে দিবে, এমন প্রশ্নের উত্তরে শ্রীলংকান ব্যাটিং কোচ সামারাবীরা বলেন, “মনে হয় না এটা কোনো বাড়তি সুবিধা দেবে। বিশ্ব ক্রিকেটে এখন আর কিছুই গোপন নয়। আপনি ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলছেন, একই ড্রেসিংরুমে থাকছেন। আমার মনে হয় না বাংলাদেশ হাথুরুসিংহের বিপক্ষে খেলছে। তারা খেলছে শ্রীলঙ্কার বিপক্ষে। এসব কোনো ব্যাপার হবে বলে মনে হয় না।”

এদিকে কালকের একাদশ নিয়েও পরিকল্পনা করছেন মাসরাফির দল। জিম্বাবুয়ের সাথে যে দল নেমেছিল কাল তাতে কিছু পরিবর্তন দেখা যেতে পারে। সবচেয়ে বেশি গুঞ্জন রয়েছে সানজামুলের স্থানে দেখা যেতে পারে পেস বোলিং অলরাউন্ডার সাইফুদ্দিনকে। আবার অফ স্পিনার মেহেদি মিরাজকেও দেখা যেতে পারে একাদশে। গত ম্যাচের মত সাকিবকে তিনে ব্যাটিং করতেই দেখা যাবে। চারে মুশফিক এবং পাঁচে মাহমুদউল্লাহ। এছাড়া ওপেনিংয়ে তামিম, বিজয় তো আছেনই। এই পাঁচ ব্যাটসম্যানের এক কিংবা দুজনের থেকে বড় স্কোরের প্রত্যাশা মাসরাফির।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।