প্রচ্ছদ » খেলাধুলা » সেরা খেলোয়ার তামিম, সেরা অধিনায়ক মাসরাফি!

সেরা খেলোয়ার তামিম, সেরা অধিনায়ক মাসরাফি!

প্রকাশ : ২৩ জানুয়ারী ২০১৮৭:৫৫:৪০ অপরাহ্ন

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

শেষ দুই ম্যাচেই ম্যাচ সেরার পুরস্কার পেয়েছেন সাকিব আল হাসান। কাগজে কলমে আজও হয়ত পুরস্কারটা তারই পাওয়ার কথা। কেননা ব্যাটিং-বোলিং দুই চরিত্রেই উজ্জল ছিলেন তিনি। কিন্তু সাকিবের অলরাউন্ডার নৈপূন্যে বারবার আড়াল হয়ে যাচ্ছিলেন তামিম। প্রতিটি ম্যাচেই বড় অর্ধশতক করে ও রেকর্ড গড়েও লাইম-লাইটে আসতে পারছিলেন না তিনি। তাই আজ সাকিবকে নয়, ম্যাচ সেরা ঘোসনা করা হয়েছে তামিমকে।

এদিকে ৫৩ ম্যাচে নেতৃত্ব দিয়ে ৩০তম জয় তুলে নিলেন মাসরাফি। ক্রিকেট প্রেমিদের চোখে সেরা হয়েছিলেন আগেই। এবার কাগজে-কলমে সেরা হয়ে গেলেন মাসরাফি। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ম্যাচ জয় মাসরাফির নেতৃত্বে। ভেঙ্গেছেন হাবিবুল বাশারের ২৯ ম্যাচের রেকর্ড।

অথচ, এসবকিছুই অনিশ্চয়তায় ঢেকে গিয়েছিল, যখন ২১৭ রান রক্ষায় মাঠে নেমেছিল টাইগাররা। দলটা জিম্বাবুয়ে আর উইকেট ব্যাটিং সহায়ক না হলেও, বিষয়টা সহজ ছিলনা টাইগারদের জন্য। শ্রীলংকার বিরুদ্ধে জয় তুলে নেয়ে আফ্রিকার দলটি হঠাৎ জ্বলে উঠতেই পারে। কিন্তু তা হত দিল না সাকিব-মুস্তাফিজরা। প্রথম ধাক্কাটা অবশ্যা মাসরাফি নিজেই দিয়েছিল। ঠিক জায়গায় বল করে সুইং করিয়ে ভয় দেখাচ্ছিলেন তিনি। মাসাকাদজার উইকেটটা তারই পুরস্কার।অধিনায়কের পর এবার সহ-অধিনায়কের আক্রমনের পালা। এক ওভারেই পরপর দুই বলে মির ও টেইলরকে ফেরান তিনি। একটু পরে এভ্রিনের উইকেট তুলে নেন মাসরাফি।

এরপর বোলিংয়ে আসেন মুস্তাফিজ। উইকেট না পেলেও টানা ২৩টি ডট বল করে চাপে ফেলেন জিম্বাবুয়ের ব্যাটসম্যানদের। অন্যদিকে সানজামুলও তেমন রান দিচ্ছিলেন না। রান রেটের চাপে পরে উইকেট দিতে শুরু করেন জিম্বাবুয়ানরা। এবার সানজামুলের জোড়া আক্রমনে মোড় ও ওয়ালারকে ফেরান। সাকিবের মত হ্যাট্রিক চান্স তৈরি করেছিলেন তিনি। রাজার সাথে অধিনায়ক ক্রেমার হাল ধরীর চেষ্টা করলে সামনে এসে দাড়ান রুবেল। এলবিডব্লিউ বোল্ড হন ক্রেমার। অন্য মুস্তাফিজ নিভিয়ে দিলেন জিম্বাবুয়ের একমাত্র জ্বলে ওঠা প্রদিপ সিকান্দার রাজাকে। জার্ভিসকে ফিরিয়ে শেষ পেরেকটাও কাটার মাস্টারই ঢুকে দিলেন। মাঝে চাতারাকে ফেরান সাকিব।

ব্যাটিংয়ে ধস নামলেও অসাধারন বোলিং পারফর্মেন্সের ফলে ৯১ রানের জয় পায় বাংলাদেশ। আগামি ২৫ জানুয়ারি মিরপুরেই লিগ পর্বের শেষ ম্যাচে শ্রীলংকার মুখোমুখি হবে টাইগার দল।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।