প্রচ্ছদ » আমাদের সাহিত্য » বইমেলায় “একজন খুনি কিংবা চন্দ্রগ্রস্ত”

বইমেলায় “একজন খুনি কিংবা চন্দ্রগ্রস্ত”

প্রকাশ : ২০ ফেব্রুয়ারী ২০১৮১:০৪:১২ অপরাহ্ন

ফায়েকুজ্জামান ফাহাদ | বাংলা ইনিশিয়েটর

বইমেলা মানেই নতুন বইয়ের গন্ধ, পাঠকের উম্মাদনা। পাঠকদের উম্মাদনা ও বইয়ের প্রতি ভালোবাসাকে কাজে লাগিয়েই প্রতিবছর বইমেলাকে কেন্দ্র করে আসে হাজারো নতুন বই।
বর্তামান সময়ে চাহিদার দিক থেকে গদ্য সাহিত্য প্রাধান্য পেলেও কবিরা কিন্তু থেমে নেই। তারাও লিখে যাচ্ছে। সেই ধারা অব্যহত রেখে প্রতিবছরই বইমেলায় আসে অনেক কাব্যগ্রন্থ, আবিষ্কৃত হয় নতুন কত কবি।

এবারের বইমেলায়ও ব্যতিক্রম কিছু হয় নি। বাংলার প্রকাশন থেকে আগমন হলো “আফরিন নাহার” নামে নতুন এক কবির। “একজন খুনি কিংবা চন্দ্রগ্রস্ত” নবাগত এই কবির প্রথম কাব্যগ্রন্থের নাম। যার প্রচ্ছদ করেছেন, আবুল ফাতাহ।
আফরিন নাহার একজন শিক্ষার্থী হবার পাশাপাশি নানান সামাজিক কাজ করেছেন, নানান শ্রেণীর মানুষকে নিজের মত করে দেখেছেন। রাজউক উত্তরা মডেল কলেজে লেখাপড়া শেষ করে, তিনি বর্তমানে এমবিবিএস পড়ছেন উত্তরার আইচি মেডিকেল কলেজে।

তিনি কখনও চারপাশটাকে চারদেয়াল কিংবা পড়াশোনার মাঝে সীমাবদ্ধ করে রাখেন নি। তিনি ভেবেছেন, দেখেছেন। যার কারণেই, ছোটবেলা থেকেই লেখার প্রতিভা খুঁজে পান নিজের ভেতরে। ছাপার অক্ষরে তার লেখা প্রথম প্রকাশ পায় ২০১৪ সালে।

তিনি নানান ম্যাগাজিনে ছড়া লিখেছেন, লিখেছেন কবিতাও। পাশাপাশি নানান সংকলনেও ছাপা হয়েছে তার বেশ কয়েকটি কবিতা। সেখান থেকেই অনুপ্রাণিত হয়ে এবারের বইমেলায় প্রকাশ করলেন তার একক কাব্যগ্রন্থ “একজন খুনি কিংবা চন্দ্রগ্রস্ত”। কাব্যগ্রন্থটি পাওয়া যাচ্ছে ‘অমর একুশে বইমেলা ২০১৮’ তে বাংলা প্রকাশনের স্টলে।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।