প্রচ্ছদ » খেলাধুলা » মাসরাফিকে ফেরাতে চায় বিসিবি!

মাসরাফিকে ফেরাতে চায় বিসিবি!

প্রকাশ : ২০ ফেব্রুয়ারী ২০১৮৮:০৩:৫৪ অপরাহ্ন

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

মাশরাফি বিন মুর্তজাকে আবার টি-টোয়েন্টিতে ফেরাতে চান বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন। নিজেদের মধ্যে এ বিষয় নিয়ে আলোচনা করে ফেলেছে বিসিবি। এবার মাসরাফির ওপরই নির্ভর করতে সবকিছু।

২০১৭ সালের এপ্রিলে শ্রীলংকা সিরিজের ২য় টি-টোয়েন্টিতে টসের সময় অবসরেরে ঘোসনা দেন মাসরাফি। পরে জানা যায় সাবেক কোচ চন্ডিকা হাথুরুসিংহে ও বিসিবি চাপে এমন সিদ্ধান্ত নিয়ে ছিলেন ম্যাশ। দেশে ফিরে নাজমুল বলেছিলেন মাসরাফি অধিনায়কত্ব ছেড়েছেন কিন্তু সাধারন খেলোয়ার হিসেবে মাঠে নামবেন। পাশে বসে থাকা মাসরাফির অভিমানি হাসিমুখ বলে দিচ্ছিল বিষয়টা ঠিক তা নয়। বলেছিলেন ‘এখনও তো ওয়ানডে খেলছি, আমার মনে হয় মজা হবে সেখানেই।’ ছোট সংস্করনে যে মাসরাফি আর খেলবেন না তা বোঝাই যাচ্ছিল।

এরপর সময় অনেক এগিয়ে গেছে। দক্ষিন আফ্রিকা সিরিজে ২টি ও সদ্য শেষ হওয়া শ্রীলংকা সিরিজে ২টি টি-টোয়েন্টি খেলেছে বাংলাদেশ। ৪টি ম্যাচেই হেরেছে বাংলাদেশ। সাকিব ছাড়া বোলিংয়ে দলকে নেতৃত্ব দেয়ার মত তেমন কাউকেই পাচ্ছে না টাইগারা। মোস্তাফিজ কখনও জ্বলে ওঠেন আবার নিভে যান। অভিজ্ঞতাও যে অনেক কম। এদিকে মাসরাফিকেই টি-টোয়েন্টির সেরা পেসার মনে করেন নাজমুল।

মাসরাফিকে সরিয়ে যে ভূল করেছে বিসিবি, তা দলের পারফর্মেন্সে বোঝাই যাচ্ছে। তাই ভূলটা সংশোধন করে নিতেও প্রস্তুত তারা। এই সিরিজেও মাসরাফিকে ফিরতে বলেছিলেন বলে জানান নাজমুল, “আমি এই সিরিজেই তাকে খেলার জন্য বলেছিলাম, তবে ওরকম জোর দিয়ে না। আমি ওকে বলেছিলাম- এটা খেলতে হবে। আমাকে তখন বললো, ও টেস্ট খেলতে চায়, টি-টোয়েন্টি না। তারপর আর এটা এগোয়নি।”

বাংলাদেশ দলের প্রান মাসরাফিকে টি-টোয়েন্টি জার্সিতে ফিরে পেতে চায় বাংলাদেশের ক্রিকেট ভক্তরা। তাই তাদের হয়ে দায়িত্বটা নিয়েছেন নাজমুল। তিনি বিশ্বাসও করেন তার কথা ফেলতে পারবে না মাসরাফি। তাহলে কি চার-ছক্কার আসোরে আবার ২ নাম্বার জার্সি পরে দলকে নেতৃত্ব দিতে দেখা যাবে মাসরাফিকে? মাসরাফি ভক্তদের এতদিনের প্রত্যাশা কি পূরন হতে চলেছে? সবটাই নির্ভর করছে মাসরাফির ওপর।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।