প্রচ্ছদ » খেলাধুলা » নিদাহাস ট্রফির আগেই কোচ নিয়োগ দিতে চায় বিসিবি!

নিদাহাস ট্রফির আগেই কোচ নিয়োগ দিতে চায় বিসিবি!

প্রকাশ : ২০ ফেব্রুয়ারী ২০১৮৯:২৪:০২ অপরাহ্ন

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

ত্রিদেশীয় সিরিজ শুরুর আগে দলের সিনিয়র ক্রিকেটারদের কোচের দায়িত্ব দিয়েছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সিনিয়ররা দায়িত্বটা নিয়েছিলেনও হাসিমুখে। কিন্তু বাকি গল্পটা জুঁড়ে শুধুই ব্যার্থতা। ত্রিদেশীয় সিরিজের ফাইনালে লজ্জাজনক পরাজয়, টেস্টে ১-০ এবং টি-টোয়েন্টিতে ২-০ তে হেরে বিপর্যয়ে পরেছে টাইগার দল। তাই নড়েচড়ে বসেছেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন।

দলের টিম ম্যানেজম্যান্ট নিয়ে গুরুত্বপূর্ন মিটিংয়ে বসেছেন নাজমুল। এ অবস্থা থেকে মুক্তি পেতে হাথুরু চলে যাবার পর যে জায়গাটা এতদিন খালি ছিল সেটা পূরন করতে হবে বলে মনে করেন নাজমুল। তিনি বলেন, “আমরা দ্রুতই একজন কোচ নিয়োগ দিতে চাচ্ছি। নিদাহাস ট্রফির আগেই চাচ্ছি। যদি সেটা হয় তাহলে ৭-৮ দিনের মধ্যেই তা করতে হবে। কাজটা সে কারণেই কঠিন। তবে আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।”

সিরিজটা দেশের বাইরে, প্রতিপক্ষ সদ্য বাংলাদেশ ত্যাগ করা শ্রীলংকা এবং ভারত। ভারতের ভয়ানক রূপতো সাড়া বিশ্ব টের পাচ্ছে। তাই সিরিজটা কঠিনের চেয়েও বেশি কিছু হতে চলেছে বাংলাদেশের জন্য। তাই কোচ আসার আগে যতটা সম্ভব প্রস্তুতি নেয়ে শুরু করে ফেলতে চায় বাংলাদেশ। পাপন বলেন, “আমাদের হাতে সময় নেই। শ্রীলঙ্কার মাটিতে ওদের বিপক্ষে খেলা তত্ত্বগতভাবেই কঠিন হওয়ার কথা। ওখানে ভারত আছে। দুর্দান্ত ফর্মে তারা। সুতরাং ওই টুর্নামেন্টে এমন গা ছাড়াভাবে খেলতে যাওয়ার কোনো মানে হয় না। আজ কোর্টনি ওয়ালশের সঙ্গে কথা বলেছি। ১৪ জন পেসারকে নিয়ে তিনি বৃহস্পতিবার থেকেই ক্যাম্প শুরু করবেন। টুর্নামেন্টকে সামনে রেখে ২২ ফেব্রুয়ারির মধ্যে ক্যাম্প শুরু করা যায় কি না, সেটা দেখছি।”

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।