প্রচ্ছদ » আমাদের সাহিত্য » বুক রিভিয়্যূঃ বিয়ন্ড দ্যা ম্যানমেইড ইউনিভার্স

বুক রিভিয়্যূঃ বিয়ন্ড দ্যা ম্যানমেইড ইউনিভার্স

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারী ২০১৮৯:১৫:৩৩ অপরাহ্ন

খাতুনে জান্নাত | বাংলা ইনিশিয়েটর

বইয়ের নামঃ বিয়ন্ড দ্যা ম্যানমেইড ইউনিভার্স
লেখকঃ তাসরুজ্জামান বাবু
ধরণঃ কল্পবৈজ্ঞানিক থ্রিলার
প্রথম প্রকাশঃ ফেব্রুয়ারি ২০১৮
প্রকাশনীঃ সময়
মূল্যঃ ২০০ টাকা (বইয়ের ওপর মুদ্রিত। বইমেলায় ২৫ শতাংশ ছাড়ে ১৫০ টাকা)
পৃষ্ঠাঃ ১১০

বর্তমানে বাংলাদেশে প্রচলিত ধরণের সায়েন্স ফিকশনের বৃত্তের বাইরে বেরিয়ে এসে ভিন্ন কিছু ভাবার উদাহরণ হলো এই বইটি। বইটির তরুণ লেখক বিজ্ঞানের সাথে কল্পনাকে এমনভাবে মিশিয়েছেন যার কারণে বইটি একটি পুরোপুরি সুখপাঠ্য বইয়ে পরিণত হয়েছে! না আপনার বিরক্তিকর লাগবে বিজ্ঞানটাকে, আর না কাহিনীটাকে!

বইটির কাহিনী য়্যূনিভার্সিটি পড়ুয়া কিছু ছেলে ঘিরে। য়্যূনিভার্সিটি থেকে ফিজিক্স ডিপার্টমেন্টের ছেলেমেয়েরা বেড়াতে যায় মিস্টেরিল্যান্ড নামক এক অদ্ভুত দ্বীপে। কয়েকবছর আগে যে দ্বীপ রাতারাতি জন্মে যায়। স্থানীয় লোকজন দ্বীপটিকে ডাকে ‘শয়তানের দ্বীপ’ নামে। সেই দ্বীপে গিয়েই ঘটে বিপত্তি। তারা প্রথমরাতেই ভয়াবহ এক অভিজ্ঞতার সম্মুখীন হয়। তবে আসল বিপদ ঘটে দ্বিতীয়দিন। তারা এমন এক জায়গায় পৌঁছে যায় যেখানে তাদের জীবনের ওপরই ঝুঁকি নেমে আসে! তবে সেখানেই শেষ নয়, তারা ধীরে ধীরে জানতে পারে এক বিস্ফোরক তথ্য! শুধু তারা নয় বরং পৃথিবী এবং আমাদের পুরো মহাবিশ্বই আছে এক বিশাল বিপদে! কী সেই বিপদ? সামান্য মানুষ হয়ে তারা কি পুরো মহাবিশ্বকে এতবড় বিপদ থেকে উদ্ধার করতে পারবে? জানতে হলে বইটি পড়তে হবে।

বইটির মধ্যে কিছু বৈজ্ঞানিক টার্ম সহজভাবে দেয়া আছে যা সবাই বুঝবে। এছাড়া এর কাহিনী এতটাই আকর্ষণীয় যে একবার শুরু করলে শেষ না করে উপায় নেই। গল্প বলার ধরণ খুবই সাবলীল। তবে চরিত্রের কথোপকথন আরও শক্তিশালী হতে পারতো।

তরুণ এবং নতুন লেখক হিসেবে বইটি চমৎকার! যেকোন পাঠকের চাহিদা পূরণ করতে সক্ষম হবে বইটি। অ্যাডভেঞ্চার, সায়েন্স ফিকশন আর থ্রিলারের স্বাদ একসঙ্গে পেতে চাইলে বইটি আপনাকে পড়তেই হবে!

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।