প্রচ্ছদ » খেলাধুলা » নিদাহাস ট্রফিতেও থাকবেন না সাকিব?

নিদাহাস ট্রফিতেও থাকবেন না সাকিব?

প্রকাশ : ২৮ ফেব্রুয়ারী ২০১৮৮:১৫:২৫ অপরাহ্ন

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

আঙুলের চোট দিন দিন খারাপ পর্যায়ে যাচ্ছে বলেই থাইল্যান্ডে উন্নত চিকিৎসা নিতে গেছেন সাকিব। সেখানকার অর্থোপেডিকস বিশেষজ্ঞ তাকে সপ্তাহ দুয়েক ফিজিও থেরাপি নিতে বলেছেন। তাদের পরামর্শ মতো, কাল থেকেই শুরু হবে ফিজিও থেরাপি। প্রথম থেরাপিটি সেখান থেকে নিয়েই দেশে ফিরবেন। বাকি থেরাপিগুলো হবে দেশেই।

গত ত্রিদেশীয় সিরিজের ফাইনালে আঙুলে গুরুতর চোট পেয়েছিলেন সাকিব। সাকিব ছাড়া পুরো বাংলাদেশ দলই এলোমেলো। ত্রিদেশীয় সিরিজের পরে টেস্টেও ব্যার্থ টাইগাররা। টি-টোয়েন্টিতে সাকিব ফেরাতে একটু বেশিই তাড়াহুড়ো করেছিল নির্বাচকরা। দলে নাম থাকলেও দর্শক হয়েই ছিলেন সাকিব। ফলস্বরূপ ঘরের মাটিতে একটি ব্যার্থ সিরিজে লজ্জা পেল বাংলাদেশ।

এরপরই শুরু হয়ে গেছে ৬ই মার্চ থেকে শুরু হতে যাওয়া নিদাহাস কাপের প্রস্তুতি। এবারও নির্বাচকরা পরিকল্পনা করছেন সাকিবকে নিয়েই। আর সাকিব ফেরানোর এই তাড়াহুড়োটাই যেন পরিস্থিতিকে আরো খারাপ করে দিচ্ছে। সাকিব নিজেও দলের হাল ধরতে চেয়েছিলেন। সেলাই কাঁটার ১২ দিনের মাথায় তাই অনুশীলনে সাকিব। ফলে আঙুলের চোট আরো গুরুতর হয়। সব মিলিয়ে তাই, নিদাহাস কাপে সকিবকে নিয়ে তৈরী হয়েছে অনিশ্চয়তা।

বিসিবির প্রধান দেবাশীষ চৌধুরীর মুখেও অনিশ্চয়তার ছাপ স্পষ্ট ছিল, “পুনর্বাসনপ্রক্রিয়ার শুরুটা খুব ইতিবাচক ছিল। আমরা সবাই আশাবাদী ছিলাম। একটা পর্যায়ে যখন আমরা জোর দিলাম তখনই চোটটা প্রতিক্রিয়া দেখাল। আমাদের কাছে সিরিজটা বেশি গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে। কিন্তু ভাবনায় চোটটা আগে থাকা উচিত। চোট নিজের মতো করে সারবে, সিরিজের চিন্তা করবে না। থাইল্যান্ডের চিকিৎসকেরা তাকে বলেছেন, থেরাপিটা চালিয়ে যেতে। নির্দিষ্ট সময়ের মধ্যে সব ঠিক না হলে, তখন আমরা বিকল্প চিন্তা করব।”

দুর্দান্ত ফর্মে থাকা ভারত আর চন্ডিকা হাথুরিসিংহেকে নিয়ে বদলে যাওয়া শ্রীলংকা যখন প্রতিপক্ষ, তখন অনেকটা চাপেই বাংলাদেশ। তার সাথে যদি যুক্ত হয় দলের প্রান সাকিবের অনুপস্থিতি তাহলে সিরিজটা একটু বেশিই চ্যালেঞ্জিং হয় উঠবে টাইগারদের জন্য।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।