প্রচ্ছদ » খেলাধুলা » ডিমেরিট পয়েন্টের বিরুদ্ধে আপিল করেছে বিসিবি

ডিমেরিট পয়েন্টের বিরুদ্ধে আপিল করেছে বিসিবি

প্রকাশ : ১ মার্চ ২০১৮১২:১৭:২৫ অপরাহ্ন

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

প্রথমে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম এরপর মিরপুরের শেরেবাংলা স্টেডিয়াম। গত শ্রীলংকা সিরিজের দুই টেস্টের ভেন্যু ছিল এই দুটি মাঠ। আর দুটি মাঠই খারাপ উইকেটের জন্য পেয়েছে ডিমোরিট পয়েন্ট। চট্টগ্রামে ব্যাটিং স্বর্গ যেখানে ছিল না বোলারদের জন্য কিছুই। অন্যদিকে মিরপুরে ছিল উল্ট চিত্র। বোলারদের দাপট থাকলেও ব্যাটসম্যানদের জন্য কিছুই ছিল না।

দুই ম্যাচের রেফারিই তাদের রিপোর্টে উইকেটকে বলেছেন বিলো অ্যাভারেজ বা গড়পড়তা মানের নিচে। ফলে দুই ভেন্যুতেই যুক্ত হয়েছে একটি করে ডিমোরিট পয়েন্ট। আইসিসির উইকেট ও আউটফিল্ড নীতিমালা অনুযায়ী, পাঁচ বছরের মধ্যে ৫ ডিমেরিট পয়েন্ট হলে এক বছরের জন্য নিষিদ্ধ হতে হবে দুই স্টেডিয়ামকেই।

এক্ষেত্রে চট্টগ্রামের চেয়ে মিরপুরের স্টেডিয়ামকে বেশি গুরুত্বপূর্ন মনে করেছে বিসিবি। তাই মিরপুরের ডিমোরিট পয়েন্টের বিরুদ্ধে আপিল করেছেন তারা। ম্যাচ রেফারির প্রতিবেদন, বিসিবির প্রতিবেদন, ম্যাচের ভিডিও ও বিসিবি নিজেদের পক্ষে যুক্তি এসবকিছু বিবেচনায় নিয়ে আগামি ১৪ মার্চের মধ্যে শুনানি শেষ হবে।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।