প্রচ্ছদ » বাংলাদেশ » নেপালের বিমানবন্দরে ইউ এস বাংলার বিমান বিদ্ধস্ত !

নেপালের বিমানবন্দরে ইউ এস বাংলার বিমান বিদ্ধস্ত !

প্রকাশ : ১২ মার্চ ২০১৮৮:৩৯:৫৭ অপরাহ্ন

শাহরিয়ার আকাশ

নেপালের ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউ এস বাংলার ফ্লাইট DS-211 বিদ্ধস্ত হয়।বাংলাদেশ সময় দুপুর ১২টা ৪৯ মিনিটে ফ্লাইটটি নেপালের উদ্দেশ্যে ছেড়ে যায় এবং বাংলাদেশ সময় দুপুর ২টা ১০ মিনিটে নেপালের ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় তা বিদ্ধস্ত হয়।ফ্লাইটটি রানওয়ের দক্ষিণ দিক থেকে অবতরণের কথা থাকলেও,পাইলট উত্তর দিক থেকে অবতরণের চেষ্টা করেন।

নেপালের ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের এয়ার ট্রাফিক কন্ট্রোলার এই ব্যাপারে জিজ্ঞেস করলে তিনি জানান,বিমানে কোনো প্রকার যান্ত্রিক সমস্যার সৃষ্টি হয়েছে,যার ফলে বিমানের বাক ঘুরতে সমস্যা হচ্ছিল।অন্যদিকে ATC এর রেকর্ড থেকে জানা যায় এয়ার ট্রাফিক কন্ট্রোলার অফিসার বরাবরই বিমান অবতরণের জন্যে এক এক সময়ে এক এক তথ্য ও নির্দেশনা দিচ্ছিলেন।যার ফলে বিমানের পাইলট বারবার বিব্রত বোধ করছিলেন।

বিমানে মোট ৭১ জন যাত্রী সহ মোট ৪ জন কেবিন ক্রু ছিলেন।যাত্রীদের মধ্যে ৩৬ জন বাংলাদেশের,৩৩ জন নেপালি,১ জন মালদ্বীপ এবং ১ জন চীনের নাগরিক ছিলেন।নেপালের নাগরিকদের মধ্যে ১৩ জন ছিলেন সিলেটের রাবেয়া মেডিকেল কলেজের ফাইনাল ইয়ারের শিক্ষার্থী,যারা পরীক্ষা শেষে তাদের দেশ নেপালে ফিরছিলেন।

রয়টার্স এর এক প্রতিবেদনে জানা যায় এখনো পর্যন্ত মৃতের সংখ্যা অন্তত ৫০ জন।বাংলাদেশি মহিলা ফার্স্ট অফিসার পৃথৃলা রশিদ নিহত হয়েছেন উক্ত বিমান দুর্ঘটনায় এবং বিমানে এখনো উদ্ধারকাজ অব্যাহত রয়েছে।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।