প্রচ্ছদ » উড়াল » সংগঠন » সেরা পাঠক নির্বাচন অনুষ্ঠানের অতিথি রাজীব হাসান

সেরা পাঠক নির্বাচন অনুষ্ঠানের অতিথি রাজীব হাসান

প্রকাশ : ২৪ মার্চ ২০১৮১০:৫৬:০২ অপরাহ্ন

বই মেলার রেশ কাটতে না কাটতেই লেখক-পাঠকদের জন্য “সেরা পাঠক খুঁজছি, সেরা লেখক খুঁজছি” শিরোনামের ভিন্নধর্মী এক আয়োজন করেছে ‘উপন্যাস প্রকাশন’। আয়োজনটি শুরু হয়েছিল গত ৫ মার্চ থেকে। আগামী ২৬ মার্চ স্বাধীণতা দিবসে এই আয়োজনের সেরা পাঠক নির্বাচন অনুষ্ঠান। এই অনুষ্ঠানের সেরা আকর্ষণীয় অতিথি হিসেবে থাকছেন তরুণ লেখক রাজীব হাসান।

এই বিষয়ে লেখকের অনুভূতি জানতে চাওয়া হলে তিনি বলেন, আসলে দাওয়াত পাওয়ার পর থেকেই আমি খুব উত্তেজনার মধ্যে আছি। এর আগে এতটা ব্যতিক্রমী কোনো অনুষ্ঠানে যুক্ত হবার সুযোগ পায়নি তো তাই হয়তো। শীতলক্ষ্যা নদীতে অনুষ্ঠান হবে এটা ভাবতেই আমার কেমন যেন আনন্দ লাগছে। আমি শুধু দিন গণনা করছি, কবে ২৬ মার্চ আসবে?

ঢাকা শহরে এত জায়গা থাকতে শীতলক্ষ্যা নদীতে নৌকায় কেন অনুষ্ঠান করতে হবে? এমন প্রশ্নের উত্তরে আয়োজন সমন্বয়ক নিশীতা মিতু বলেন, আসলে চার দেয়াল পরিবেষ্টিত শীতাতপনিয়ন্ত্রিত কোন কক্ষে সাহিত্য সংশ্লিষ্ট কোনো অনুষ্ঠান সম্পূর্ণ পূর্ণতা পায় না। সাহিত্য সম্পর্কিত যেকোনো আয়োজনের জন্য প্রয়োজন খোলা আকাশ, বিস্তৃত মাঠ, নদীর কলকল ঢেউ। এমন পরিবেশে মনের অনুভূতিটা যে কেমন তা এই আমরা ইট কাঠের শহরের মানুষরা বুঝা মুশকিল।

তবে ভিন্ন স্বাদের এই অনুষ্ঠানে কারা হচ্ছেন সেরা পাঠক?

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।