প্রচ্ছদ » উড়াল » সংগঠন » “দেশ সেরা তিন পাঠক হলেন যারা”

“দেশ সেরা তিন পাঠক হলেন যারা”

প্রকাশ : ২৭ মার্চ ২০১৮৩:০৯:২৪ অপরাহ্ন

স্বাধীনতা দিবসে দেশ সেরা বিজয়ী তিন পাঠক হলেন চট্টগ্রাম রেলওয়ে কর্মকর্তা তাসরুজ্জামান বাবু, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মেহেদী হাসান এবং তেজগাঁও কলেজের শিক্ষার্থী অধরা আঞ্জুমান।

পাঠ্যভ্যাস বাড়াতে গত ৫ই মার্চ উপন্যাস প্রকাশনের উদ্যোগে শুরু হয়েছিলো ভীন্নধর্মী পাঠক খোঁজার আয়োজন ‘সেরা পাঠক খুঁজছি’। গতকাল ২৬শে মার্চ নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে সাজসজ্জিত ডিঙ্গি নৌকায় অনুষ্ঠিত হয়ে গেলো সেরা ছয় থেকে সেরা তিন পাঠক খোঁজার চূড়ান্ত পর্ব। উক্ত আয়োজনে অতিথি ও বিচারক হিসেবে ছিলেন বর্তমান সময়ের জনপ্রিয় তরুণ লেখক রাজীব হাসান। ভিন্নধর্মী আয়োজন দেখে মুগ্ধ হয়ে তিনি বলেন এ যেন এক “সাহিত্য বাসর”। রাজীব হাসান আরো বলেন, জ্ঞান অর্জনের পরিধি বড় করতে হলে সাহিত্য চর্চার বিকল্প নেই।

এ বিষয়ে আয়োজন সমন্বয়ক নিশীতা মিতু বলেন, মূলত পাঠকদের উৎসাহ দিতেই আমাদের এই ভিন্নধর্মী আয়োজন। উল্লেখ্য সেরা তিন পাঠক পুরষ্কার হিসেবে উপন্যাস প্রকাশনের সৌজন্যে রকমারি.কম এর মাধ্যমে পাবেন আগামী তিন বছর মাসিক কিস্তিতে নিজ পছন্দের দুটি করে বই এবং সেরা চতুর্থ থেকে ৬ষ্ঠ পাঠক পাবেন একটি করে বই।

ছবিঃ ইফরীত জাহিন 

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।