প্রচ্ছদ » খেলাধুলা » এখন পর্যন্ত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ

এখন পর্যন্ত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ

প্রকাশ : ২৫ এপ্রিল ২০১৮৭:৫৮:৩৬ অপরাহ্ন

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

গত ৭ই এপ্রিল পর্দা উঠেছিল টিটোয়েন্টির সবচেয়ে বড় আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। নামিদামি সব ক্রিকেট তারকাদের সাথে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করছেন তরুন পেসার মুস্তাফিজুর রহমান এবং বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এ পর্যন্ত ২৩টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। যার প্রায় প্রতিটিতেই দুই পক্ষের দারুন লড়াই দেখা গিয়েছে।

২৩ ম্যাচ শেষে পয়েন্ট তালিকার শীর্ষে আছে কিংস ইলেভেন পাঞ্জাব। ৬টি ম্যাচে ১০ পয়েন্ট আশ্বিনের দলের। পরেই রয়েছে চেন্নাই সুপার কিংস ও সানরাইজার্স হায়দ্রাবাদ। দুই দলেরই পয়েন্ট ৮। ৪র্থ ও ৫ম স্থানে রয়েছে কলকাতা নাইট রাইডার্স ও রাজস্থান রয়েলস। দুই দলের ম্যাচ সংখ্যা আর পয়েন্ট উভয়ই ৬। ৫ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে ৬ষ্ঠ স্থানে রয়েছে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। আর ৬ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে তলানিতে রয়েছে মুম্বাই ইন্ডিয়ানস ও দিল্লি ডেয়ারডেভিলস।

দলগুলোর পাশাপাশি ব্যাক্তিগত লড়াইও বেশ ভালই জমে উঠেছে। অরেন্জ ক্যাপ অর্থাৎ সর্বাধিক রান সংগ্রাহের লড়াইয়ে এই মুহূর্তে শীর্ষে আছেন হায়দ্রাবাদ অধিনায়ক কেন উইলিয়ামসন। ৬ ইনিংসে ২৫৯ রান করেছেন তিনি। ২য় ও ৩য় স্থানে থাকা স্যামসন এবং রাহুলে রান ২৩৯ ও ২৩৬। ৪র্থ স্থানে থাকা কোহলির রান ২৩১ এবং ২৩০ রান নিয়ে ৫ম স্থানে সুরিয়াকুমার যাদব।

অন্যদিকে পারপ্যাল ক্যাপ অর্থাৎ সর্বাধিক উইকেট শিকারের লড়াইও চলছে টক্কর দিয়ে। সর্বশেষ ক্যাপটি পরেছেন মুম্বাইয়ের মায়াঙ্ক মারকান্দে। ৬ ম্যাচে তার উইকেট সংখ্যা ১০টি। ৯টি উইকেট নিয়ে ২য়, ৩য় ও ৪র্থ স্থানে আছেন যথাক্রমে সিদ্ধার্থ কৌল, এন্ড্রিউ তাই এবং ট্রেন্ট বোল্ট। ৮ উইকেট নিয়ে ৫ম স্থানে আছেন সুনিল নারাইন।

মাত্র ৩ ম্যাচ খেলে সর্বাধিক গড়ের মালিক ক্রিস গেইল(২২৯.০০)। এবারের প্রথম সেঞ্চুরিটি তারই ব্যাট থেকে এসেছে। এখন পর্যন্ত সর্বাধিক রানের মালিক শেন ওয়াটসন (১০৬)। সর্বাধিক ৩টি অর্ধশতক করেছেন কেন উইলিয়ামসন। সবচেয়ে ভালো বোলিংয়ের তালিকায়ও শীর্ষে মুম্বাইয়ের তরুন স্পিনার মায়াঙ্ক মারকান্দে।

সাকিব ও মুস্তাফিজের জন্যও এবারের আসরটা ভালই যাচ্ছে। দুজনই নিজ নিজ দলের গুরুত্বপূর্ন সদস্য। তবে মুস্তাফিজের দল মুম্বাইয়ের দলীয় সাফল্য না আসলেও সাকিবের দল হায়দ্রাবাদ বেশ ধারাবাহিক।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।