প্রচ্ছদ » খেলাধুলা » ব্যাটিং ঝড় তুলে দলকে জেতালেন অধিনায়ক আইয়ার!!

ব্যাটিং ঝড় তুলে দলকে জেতালেন অধিনায়ক আইয়ার!!

প্রকাশ : ২৮ এপ্রিল ২০১৮১২:৪০:৩৬ পূর্বাহ্ন

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

নিয়মিত অধিনায়ক গৌতম গাম্ভির পদত্যাগ করার পর আজ প্রথম অধিনায়ক হয়ে মাঠে নামেন ২৩ বছর বয়সি শ্রেয়াস আইয়ার। তরুন এই ব্যাটসম্যানের কাধে অধিনায়কের দায়িত্ব দেয়ার পর টিম ম্যানেজম্যান্টসহ সকলেই ভাবছিলেন তার ব্যাটিংয়ে চাপ পরে যাবে না তো! সমালোচককে জবাব দিতে সময় নেননি আইয়ার। অধিনায়ক হিসাবে প্রথম ম্যাচেই দলতে জিতিয়েছেন ৪০ বলে ৯৩ রান করে।

শুরুটাও বেশ ভাল করেছিল ডেভিলসরা। গাম্ভিরের অভাব পূরন করতে পৃথিবী-মনরো ঢেলে দিয়েছেন নিজেকে সেরাটা। মনরো ১৮ বলে ৩৪ রানের ক্যামিও খেললেও পৃথিবী খেলেছেন দায়িত্বশীল ৪৪ বলে ৬২ রানের ইনিংস। দুজনই আউট হয়েছেন বোল্ড হয়ে। মনরো চাওলা আর পৃথিবী শিভাম মাভির বলে। তবে নাম্বার ৩-য়ে ব্যাটিং করতে নেমে সব লাইম লাইট নিজের করে নেন শ্রেয়াস আইয়ার। শুরুটা করেন পৃথিবীকে নিয়ে, শেষটা ম্যাক্সওয়েল সাথে। ৪০ বলে ৯৩ রানের অপরাজিত ইনিংসটিতে ছিল ১০ ছয় ও ৩ চার। যোগ্য সঙ্গ দিয়েছেন ম্যাক্সওয়েল। ১৮ বলে ২৭ রানের ক্যামিও খেলে রানআউট হন এই অজি। শেষ ওভারে আইয়ারের ছক্কা ঝড়ে ২১৯ রানের পূঁজি পায় দিল্লি।

জবাব ব্যাট করতে নেমে ভাল করে দাড়াতেও পারে নি। বড় লক্ষের চাপে শুরুতেই আক্রমনাত্মক ব্যাটিং শুরু করে নারাইন-লিন। সবাই অবাক দ্বিতীয় ওভারে পার্টটাইম বোলার ম্যাক্সওয়েলকে আক্রমনে আনেন অধিনায়ক আইয়ার। একটু রান খরচ করলেও তুলে নেম ক্রিস লিনের উইকেট। পরের অভারটা ছিল আরো ভয়ানক। এক ওভারেই উথাপ্পা ও ৯ বলে ২৬ রান করা নারাইনকে ফেরান কিউই বোলার ট্রেন্ট বোল্ট। ব্যার্থ হন নিতিস রানাও, আভেস খানের বলে তাকেই ক্যাচ দেন।

দিনেশ কার্তিক ১৮ রান করে ফিরলে। সব আশাই যেন শেষ হতে থাকে। তখনই আলো দেখান সুভমান গিল ও এন্ড্রে রাসেল। বিপত্তি ঘটে ১৬তম ওভারে, রান রেটের চাপে ভুল বোঝাবুঝিতে রান আউট হন সুভমান। করেন ২৯ বলে ৩৭ রান। এন্ড্রে রাসেল করেন সর্বোচ্চ ৩০ বলে ৪৪ রান, বোল্ড হন আভেস খানের বলে। এরপর আর কেউ উল্লেখযোগ্য কিছু করে দেখাতে পারেন নি। দিল্লির হয়ে দুইটি করে উইকেট পান বোল্ট, ম্যাক্সওয়েল, আভেস খান ও অমিত মিশ্রা। ফলে ৫৫ রানের বিশাল জয় পায় দিল্লি ডেয়ারডেভিলস। ম্যাচ সেরা নতুন অধিনায়ক শ্রেয়াস আইয়ার। আর বর্তমান সর্বোচ্চ উইকেটের মালিক ট্রেন্ট বোল্ট পরেন পারপ্যাল ক্যাপ।

আগামিকাল পুনেতে মুস্তাফিজের মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে মাঠে নামবে চেন্নাই সুপার কিংস।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।