প্রচ্ছদ » খেলাধুলা » অবশেষে জয় পেল মুস্তাফিজ বিহীন মুম্বাই!

অবশেষে জয় পেল মুস্তাফিজ বিহীন মুম্বাই!

প্রকাশ : ২৯ এপ্রিল ২০১৮১২:৫৭:০৬ পূর্বাহ্ন

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

টেবিলের তলানিতে থেকেও শীর্ষে থাকা দলকে হারালো মুম্বাই। আইপিএল বলেই হয়তো এমনটা সম্ভব। যেখানে কেউ কারো কম নয়। ৬ ম্যাচে ১ জয় নিয়ে টেবিলের তলানিতে ছিল মুম্বাই। টুর্নামেন্টের শুরুতে অন্যতম ফেবারিট হলেও দলীয় নৈপূন্যের অভাবে এমন বাজে দশা দলটির। কখনও ব্যাটিং! কখনও বোলিং! একসাথে দুই বিভাগ জ্বলে উঠতে পারছিল না।

তবে বোলিংয়ের চেয়ে ব্যাটিং ব্যার্থতাই যেন বেশি। তাই দলের ব্যাটিংকে আরো শক্তিশালি করতে ফর্মহীন পোলার্ডের বদলে জেপি ডুমিনিকে দলে নেয়া হয়। লোয়ার মিডল অর্ডারে ভালো ভরসা যোগ্য কেউ না থাকায় দলে নেয়া হয় বেন কাটিংকে। আর তাই বসিয়ে রাখতে হয় কাটার মাস্টার মুস্তাফিজকে। নিয়মিত পারফর্ম করতে পারছিলেন না ফিজ। তবে বেন কাটিংও ভালো পারফর্ম করতে পারেন নি। ১ ওভার বল করে দিয়েছেন ১৪ রান।

অন্যদিকে টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতে ধাক্কা না খেলেও ৫ম ওভারে কুনাল পান্ডিয়ার বলে মার্কান্দেকে ক্যাচ দিয়ে ফেরেন ওয়াটসন। এরপর আরো একবার জ্বলে ওঠে রায়ডু-রাইনা জুটি। রায়ডু ৪ ছয় ও ২ চারে ৩৫ বলে ৪৬ রান করে কুনাল পান্ডিয়া বলে কাটিংকে ক্যাচ দিলেও শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন রাইনা। রায়ডুর পর ধোনির সাথ জুটি বাধেন। ৪৭ বলে ৭৫ রান করে ফর্মহীনতা দূর করেন। ৪ ছয় ও ৬ ছক্কা ছিল এই অপরাজিত ইনিংসে। ধোনি আক্রমনাত্মক শুরু করলেও থামেন ২১ বলে ২৬ করে। এরপর আর কেউ তেমন কিছু না করলেও ১৬৯ রানের সংগ্রহ পায় চেন্নাই সুপার কিংস। নিল জার্সিতে ম্যাকলেগান ২টি, বড় ভাই কুনাল ২টি ও ছোট ভাই হার্দিক পান ১টি উইকেট।

জবাবে নেমে অসাধারন শুরু করে সুরিয়া-লুইস উদ্বোধনী জুটি। দুজনের অর্ধশতকের সুযোগ ছিল। হাতছাড়া করেছেন দুজনেই। ১০ ওভারে হারভজনের বলে জাদেজার অসাধারন ক্যাচের শিকার হন সুরিয়াকুমার যাদব। তার আগে ৩৪ বলে ৪৪ রানের ইনিংস খেলেন তিনি। শুরুটা ধীরে করে ছিলেন এভিন লুইস। শেষে তা পূরন করেন ৪৩ বলে ৪৭ করে। ৩ নাম্বারে নেমে বাজে ফর্মের কালো ছায়া থেকে বেড় হয়েছেন রোহিত। হঠাৎ করেই হাড়িয়ে যাচ্ছিলেন রোহিত। নিজের সেরাটা বেড় করে আনতে পারছিলেন না। আজ সেটাই করে দেখালেন। ছিলেন শেষ পর্যন্ত, দলকে জিতিয়েছেন, করেছেন ৩৩ বলে ৫৬। ৬ বাউন্ডারি আর ২ ওভার বাউন্ডারি ছিল এই অপরাজিত ইনিংসে। শেষটায় সঙ্গ দিয়েছেন হার্দিক, ৮ বলে ১৩ করে। এই ম্যাচে সুযোগ পাওয়া ডুমিনি, কাটিংয়ের কেউ পায় নি ব্যাটিং করার সুযোগ।

মুম্বাই পায় ৮ উইকেটের জয়। অনুমিতভাবেই ম্যাচ সেরা অধিনায়ক রোহিত শর্মা। পয়েন্ট টেবিলে ২ ধাপ উপরে উঠে ৬ষ্ঠ স্থানে মুম্বাই, পয়েন্ট ৪।

আগামিকাল ঘরের মাঠ, জয়পুরে সাকিবের সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে মাঠে নামবে রাজস্থান রয়েলস।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।