প্রচ্ছদ » খেলাধুলা » রাজস্থানকে হারিয়ে টেবিলের শীর্ষে সাকিবের হায়দ্রাবাদ

রাজস্থানকে হারিয়ে টেবিলের শীর্ষে সাকিবের হায়দ্রাবাদ

প্রকাশ : ২৯ এপ্রিল ২০১৮৮:৪৩:৪৪ অপরাহ্ন

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

দুই দলের জন্য ম্যাচটি ছিল দুইভাবে গুরুত্বপূর্ন। একদিকে সানরাইজার্স একের পর এক ভালো ম্যাচ খেলেও টেবিলের শীর্ষে জায়গা করতে পারছে না। অন্যদিকে রাজস্থান সেরা ৪-য়ে জায়গা করতে পরছে বিপাকে। তাই নিজেদের আরেকটু এগিয়ে নিয়ে যেতে জয়পুরে দুই দলের লড়াই শুরু হয়।

ম্যাচের শুরুতে ভাগ্য লড়াইয়ের জয়টাও হয় সানরাইজার্স অধিনায়ক কেন উইলিয়ামসনের। টসে জিতে ব্যাটিংয়ে সিদ্ধান্তটা একটু অবাক করাই ছিল। আগের ম্যাচের একাদশ থেকে নাবিকে বাদ দিয়ে দলে নেয়া হয় অ্যালেক্স হেলসকে। সুযোগটা ভালই কাজে লাগান এই ইংলিশ ব্যাটসম্যান। শুরুতেই শিখর ধাওয়ান ফিরে গেলে কেন উইলিয়ামসনের সাথে বড় জুটি গড়েন। ৫ রানের অভাবে অর্ধশতক না হলেও দলের জন্য ৩৯ বলে ৪৫ রানের ইনিংস খেলেন। গৌথামের বলে স্যামসনকে ক্যাচ দিয়ে ফেরেন হেলস। অন্যপ্রান্তে দায়িত্বশীল ব্যাটিং করে যাচ্ছিলেন অধিনায়ক উইলিয়ামসন। ৭ চার ও ২ ছক্কায় গড়া ৪৩ বলে ৬৩ রানের ইনিংসের সমাপ্তি হয় ইস সোদির বলে বাটলারকে ক্যাচ দিয়ে।

দারুন শুরু শেষটা দারুন হয়নি সানরাইজার্সের। উইলিয়ামসনের বিদায়ের পর মানিশ পান্ডে কিছুটা হাল ধরতে চাইলে বাকিরা ছিলেন ব্যার্থ। ব্যার্থ ছিলেন সাকিবও। ৬ বলে ৬ রান করে জোফরা আর্চারের বলে বোল্ড হন এই বাহাতি। সর্বোচ্চ ৩টি উইকেট পেয়েছেন জোফরা আর্চারই। তবুও ৭ উইকেটের বিনিময়ে ১৫১ রানের ভালো সংগ্রহ পায় হায়দ্রাবাদ। এবারের আইপিএলে যে এর চেয়েও অনেক ছোট লক্ষকে বড় করে তুলেছে সাকিবের দল। এবারও তাই হয়, শুরুতেই সান্দিপ শর্মার বলে বোল্ড হন রাহুল ত্রিপাঠি।

সান্দিপ শর্মার কিপটে বোলিংয়ে শুরুতেই চাপে পরে রাজস্থান। ৪ ওভারে ১৫ রান দিয়ে ১ উইকেট তুলে নেন এই ডানহাতি। অন্যপ্রান্তের সাকিব উইকেট না পেলেও নিয়ন্ত্রিত বোলিং করে তাপে রাখেন দলকে। রাহানে-স্যামসন জুটি ক্রমশ ভয়ানক হতে শুরু করলে লাগাম টানেন সিদ্ধার্থ কৌল। তার নাকাল বলে হেলসকে ক্যাচ দেয়ার আগে ৩০ বলে ৪০ রান করেছেন স্যামসন। পুরো টুর্নামেন্ট জুড়ে অসাধারন অধিনায়কত্ব করা উইলিয়ামসন আরেকবার তার জাদু দেখান। ইউসুফ পাঠানকে আক্রমনে এনে চমক দেন। টুর্নামেন্টে প্রথমবার বোলিংয়ের সুযোগ পেয়ে তুলে নেন স্টোকসের উইকেট।

একপ্রান্ত আগলে রাহানে দাড়িয়ে থাকলেও দলকে জেতাবার সঙ্গি পাননি। রান রেটের চাপে নিয়মিত উইকেট হারাতে থাকে বাটলার-লোমরোররা। ফলস্বরুপ ১১ রানের জয় পায় হায়দ্রাবাদ। এই জয় দিয়েই ১২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে হায়দ্রাবাদ। ম্যাচ সেরা হন অধিনায়ক কেন উইলিয়ামসন।

দিনের ২য় ম্যাচে ঘরের মাঠে কলকাতার বিপক্ষে মাঠে নামছে ব্যাঙ্গলুরু। ইতিমধ্যেই টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন কলকাতার অধিনায়ক দিনেশ কার্তিক।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।