প্রচ্ছদ » খেলাধুলা » শেষ ওভারে সহজ জয় কলকাতার!

শেষ ওভারে সহজ জয় কলকাতার!

প্রকাশ : ৩০ এপ্রিল ২০১৮১:২৭:৩০ পূর্বাহ্ন

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

বোলিং-ফিল্ডিং ব্যার্থতা দূর করতেই পারছে না কোহলির ব্যাঙ্গলুরু। প্রায় প্রতিটি ম্যাচেই ব্যাটসম্যানরা রানের ঝড় তুললেও জয় পাচ্ছে না রয়েল চ্যালেঞ্জার্স। বাজে বোলিংয়ের সাথে বাজে ফিল্ডিংয়ের ফলে টেবিলের নিচেই রয়ে যাচ্ছে গ্রিন সিটি। আজও তাই হলো, ১৭৬ রান সহজেই টপকে যায় কলকাতা নাইট রাইডার্স।

টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় কলকাতা। আরসিবির অন্যতম সেরা ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স অসুস্থ থাকায় তার স্থানে দলে আসে ব্রেন্ডন ম্যাককালাম। সুযোগ পেয়ে জি ককের সাথে ভালো শুরু এনে দেন ম্যাককালাম। দুজনের ৬৭ রানের জুটি ভাঙ্গে, নবম ওভারে কুলদিপের বলে সুভমানকে ক্যাচ দিয়ে ডি কক ফিরলে। ২৭ বলে ২৯ রান করে ডি কক ফিরলে পরের ওভারেই ২৮ বলে ৩৮ রান করে ফেরেন ব্রেন্ডন। রাসেলের বলে উইকেটের পেছনে ক্যাচ দেন এই ডানহাতি। পরের বলে মানান ভোরাকেও ফেরান এন্ড্রে রাসেল। অপর প্রান্তে কোহলি ছিল ভয়নক রূপে। পুরো ইনিংসটা একাই যেন বয়ে চলেছেন।

মান্দিপ সিং ও ডি গ্রান্ডহোমের সাথে ছোট দুই জুটি গড়ে ৪ উইকেটে ১৭৫ রানের সংগ্রহ এনে দেয় কোহলি। টুর্নামেন্টে ব্যাক্তিগত ৩য় অর্ধশতক, ৪৪ বলে ৬৮ রানে ৫টি চার ও ৩টি ছয় মেরেছেন ভারতীয় অধিনায়ক। পার্পেল জার্সিতে ৩টি উইকেট নিয়েছেন ক্যারিবিয়ান রাসেল। জবাবে নেমেও উরন্ত শুরু পায় পার্পেল জার্সির কলকাতা। ক্রিস লিন ও নারাইনের উদ্বোধনি জুটিটি ছিল ৫৯ রানের। কোহলি-বাহিনীর বাজে ফিল্ডিংয়ের ফলে জীবন পেয়ে দলকে জিতিয়ে ফেরেন ক্রিস লিন। ১৯ বলে ২৭ করে মুরুগান আশ্বিনের বলে গ্রান্ডহোমকে ক্যাচ দেন সুনিল। এরপর উথাপ্পা যোগ্য সঙ্গ দেয় লিনকে। দুইজনের জুটি ব্যাঙ্গলুরুর সব আশাকে যখন মাটি চাপা দিচ্ছিল, তখন আরো একবার জ্বলে উঠেন মুরুগান আশ্বিন। ২১ বলে ৩৫ রান করা উথাপ্পাকে ফিরিয়েছেন সাউদির তালুবন্ধি করে।

এরপর বৃষ্টির জন্য খেলা বন্ধ হলেও তাতে খুব বেশি প্রভাবিত হয়নি মাঠের খেলা। ১০ বলে ১৫ করে নিতিশ রানা পেশি টানের শিকার হয়ে ফিরে যান ড্রেসিং রুমে। এরপর জন্মদিনে শূন্যতে ফেরেন রাসেল। বাকি কাজটা লিনের সাথে মিলে সেরেই ফেলছিলেন দিনেশ কার্তিক। কিন্তু শেষ সময়ে সিরাজের বলে দুর্দান্ত ক্যাচে তাকে ফেরান কোহলি। ১০ বলে ২৩ করে কার্তিক ফিরলে বাকি কাজটুকু লিন-গিল জুটি সহজেই শেষ করেন। দুর্বল বোলিংয়ের ফলে আরো একটি ম্যাচ হেরে যায় ব্যাঙ্গলুরু। কলকাতা জয় পায় ৬ উইকেটে। ম্যাচ সেরা হন ১ ছয় ও ৭ চারে ৫২ বলে অপরাজিত ৬২ রান করা ক্রিস লিন।

কাল পুনেতে দিল্লি ডেয়ারডেভিলসের বিপক্ষে নামবে চেন্নাই সুপার কিংস।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।