প্রচ্ছদ » খেলাধুলা » ঘরের মাঠে কলকাতাকে জেতালো সুভমান গিল!

ঘরের মাঠে কলকাতাকে জেতালো সুভমান গিল!

প্রকাশ : ৪ মে ২০১৮১:০২:৫১ পূর্বাহ্ন

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

টুর্নামেন্টে টিকে থাকার লড়াইয়ে আরেকটু এগিয়ে যেতে টেবিলের শীর্ষে থাকা চেন্নাইয়ের সাথে ম্যাচটি অনেক গুরুত্বপূর্ন ছিল কলকাতা নাইট রাইডার্সের জন্য। তাই শুরু থেকেই সতর্ক ছিলেন রাইডার্স অধিনায়ক দিনেশ কার্তিক। টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন।

ব্যাটিংয়ে নেমে চেন্নাইকে দারুন শুরু এনে দেন ওয়াটসন-ডু প্লেসির উদ্বোধনি জুটি। অর্ধশতক করতে না পারলেও দুজনের জুটি ভাঙ্গে ৪৮ রানে। ষষ্ঠ ওভারে পিউশ চাওলার বলে বোল্ড হওয়ার আগে ১৫ বলে ২৭ রান করেন ডু প্লেসি। চেন্নাইয়ের হয়ে সবাই ভালো শুরু করলেও বড় ইনিংস খেলতে পারেননি কেউ। ১১তম ওভারে নারাইনের প্রথম বলে সিভমান মাভিকে ক্যাচ দিয়ে ফেরেন ফাফ ডু প্লেসি। ২৫ বলে ৩৬ করেন এই পোর্টিয়া ব্যাটসম্যান। এরপর চেন্নাইয়ের হাল ধরেন রাইনা-রায়ডু জুটি। এরাও যেন আগের ব্যাটসম্যানদের পথ অনুসরন করলেন। দুজনই ভালো শুরু করে ফিরে যান। রাইনা ফিরেন ২৬ বলে ৩১ করে, রায়ডু একটু কম, ১৭ বলে ২১ রান। রায়ডু ছিলেন নারাইনের দ্বিতীয় শিকার। রাইনা জনসনকে ক্যাচ দিয়েছেন কুলদিপের বলে।

পুরো টুর্নামেন্ট জুরে চেন্নাইয়ের ইনিংসকে দুর্দান্ত ফিনিশিং দিচ্ছেন অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি। আজও তাই! ১টি চারের বিপরিতে ৪টি ছক্কা মেরে ২৫ বলে ৪৩ রান করেন। ফলে ১৭৭ রানের ভালো সংগ্রহ পায় হলুদ জার্সিরা। জবাবে ব্যাট করতে নেমে ভালো শুরু করলেও তা ধরে রাখতে পারেননি ক্রিস লিন। প্রথম ওভারে লুঙ্গি নিগিধির শেষ বলে ওয়াটসনকে ক্যাচ দেন ৬ বলে ১২ করে। ব্যার্থ ছিলেন উথাপ্পাও, ৬ রান করে আসিফের বলে ব্রাভোর তালুবন্ধি হন। অন্যপ্রান্তে থাকা নারাইন তার স্বভাবসূলভ আক্রমনাত্মক ব্যাটিং করে যান। তিনিও ২০ বলে ৩২ করে ব্রাভোর তালুবন্ধি হন, তবে এবার বোলার ছিলেন জাদেজা।

মূলত সুভমান গিল ও অধিনায়ক দিনেশ কার্তিকের ব্যাটিং নৈপূন্যে জয় পায় কলকাতা। মাঝে ১৮ বলে ১৬ রান করা রিংকু সিংকে ফেরান হারভজন সিং। এরপর আর কোন বাধা পেতে হয়নি কলকাতাকে। অন্যদিকে ৭ জন বোলার ব্যবহার করেও ফল পাননি মাহেন্দ্র সিং ধোনি। ১৪ বল বাকি থাকতেই ৬ উইকেটের সহজ জয় পায় কলকাতা নাইট রাইডার্স। ব্যাট ও বল হাতে অলরাউন্ডার নৈপূন্যে ম্যাচ সেরার পুরস্কার পান নারাইন। ৯ ম্যাচে ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে কলকাতা। আর ম্যাচ হারলেও ৯ ম্যাচে ৬ জয়ে ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে চেন্নাই সুপার কিংস।

কাল ইনদোরের হলকার ক্রিকেট স্টেডিয়ামে মুস্তাফিজের মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে মাঠে নামবে কিংস ইলেভেন পাঞ্জাব।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।