প্রচ্ছদ » খেলাধুলা » দুর্দান্ত ব্যাটিংয়ে জিতলো মুম্বাই ইন্ডিয়ানস!

দুর্দান্ত ব্যাটিংয়ে জিতলো মুম্বাই ইন্ডিয়ানস!

প্রকাশ : ৬ মে ২০১৮৯:৪৬:১৩ অপরাহ্ন

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

টসে জিতে মুম্বাইকে ব্যাটিংয়ে আহ্বান করেন কাল অধিনায়ক দিনেশ কার্তিক। ব্যাটিংয়ে নেমে ভালো শুরু করেন সুরিয়াকুমার যাদব ও এভিন লুইস। কলকাতের বোলারদের সাথে চার-ছক্কা দিয়ে কথা বলছিলেন এই দুই উদ্বোধনি ব্যাটসম্যান। দুজনের আক্রমনাত্মক জুটি শেষ হয় দলীয় ৯১ রানে এন্ড্রে রাসেলের বলে ক্রিস লিনের তালুবন্ধি হয়ে লুইস ফিরলে। ২৮ বলে ৪৩ রানে করেন ৫ চার ও ২ ছয়ে। সুরিয়াকুমার যাদবের উইকেটও নেন রাসেল। ৭ চার ও ২ ছয়ে ৩৯ বলে ৫৯ রান করা যাদবকে কার্তিকের ক্যাচ বানান এই ক্যারিবিয়ান।

আশা জাগিয়ে আজও ব্যার্থ ছিলেন রহিত। তবে হার্দিক পান্ডিয়ার ঝড়ো ইনিংস বড় সংগ্রহ এনে দেয়। ক্রুনাল পান্ডিয়া ১৪ রান করে নারাইনের বলে ফিরলেও শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন হার্দিক। ৪টি চার ও ১টি ছয়ে ২০ বলে ৩৫ রান করেছেন হার্দিক। ১১ বলে ১৩ করে তাকে সঙ্গ দিয়েছেন ডুমিনি। ফলে ৪ উইকেটে ১৮১ রানের সংগ্রহ পায় মুম্বাই ইন্ডিয়ানস।

জবাবে ব্যাট করতে নেমে তৃতীয় ওভারেই প্রথম ধাক্কা খায় কলকাতা। ১৩ বলে ১৭ করা ক্রিস লিনকে বুমরার ক্যাচ বানিয়ে ফেরান ম্যাকলেনাগান। পরের ওভারেই ৭ রান করা সুভমান গিলকে ক্রুনাল পান্ডিয়ার ক্যাচ বানিয়ে ফেরান হার্দিক পান্ডিয়া। এরপর উথাপ্পা ও নিতিশ রানা সতর্ক ব্যাটিং করলেও রান রেট বেড়েই চলেছে। তাই ঝড়ো ব্যাটিং শুরু করেন দুইজনে। এমন সময়ে কলকাতার সামনে এসে দাড়ায় মায়াঙ্ক মারকান্দে। অর্ধশতক করা উথাপ্পাকে বেন কাটিংয়ের ক্যাচ বানিয়ে ফেরান। ৬ চার ও ৩ ছয়ে ৩৫ বলে ৫৪ রান করা উথাপ্পা ফিরলে বিপদে পরে কলকাতা।

কলকাতাকো বন্দরে পৌছানোর সর্বোচ্চ চেষ্টা করেন অধিনায়ক দিনেশ কার্তিক ও নিতেশ রানা। বেন কাটিংয়ের এক ওবারে টানা ৪টি চারও মারেন কিন্তু ততক্ষনে অনেক দেরি হয়ে গেছে। হার্দিক পান্ডিয়ার নিয়ন্ত্রিত বোলিংয়ে আরো চাপে পরে কলকাতা। হার্দিকের কাছেই আত্মসমার্পন করেন ২৭ বলে ৩১ নিতিশ রানা। বুমরার হাতে ক্যাচ দিয়ে নিতিশ ফিরলে দিনেশকে আর কেউ সঙ্গ দিতো পারেনি। ৫ চার ও ১ ছয়ে ২৬ বলে ৩৬ করেন দিনেশ কার্তিক।

এন্ড্রে রাসেল ও নারাইন বল হাতে জ্বলে উঠলেও ব্যাট হাতে ব্যার্থ থাকায় ১৩ রানের জয় পায় মুম্বাই ইন্ডিয়ানস। অলরাউন্ডার নৈপূন্যে ম্যাচ সেরা হয় হার্দিক পান্ডিয়া।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।