প্রচ্ছদ » খেলাধুলা » কিছুক্ষন পরেই শুরু হবে বার্সা-রিয়ালের মহাদ্বৈরথ ম্যাচ!

কিছুক্ষন পরেই শুরু হবে বার্সা-রিয়ালের মহাদ্বৈরথ ম্যাচ!

প্রকাশ : ৬ মে ২০১৮১০:২৩:০০ অপরাহ্ন

জিহাদুল ইসলাম | বাংলা ইনিশিয়েটর

বার্সা রিয়ালের ম্যাচ মানেই পুরো ফুটবল বিশ্বপ্রেমীদের কাছে এক অপার উত্তেজনা। রিয়াল শিরোপার লড়াই না থাকলেও এল ক্লাসিকো জিতে রিয়ালের সামনে সুযোগ থাকছে পয়েন্ট তালিকার দুইয়ে ওঠার। লিগের ৪ ম্যাচ বাকি থাকতে অ্যাটলেটিকো মাদ্রিদের চেয়ে ৪ পয়েন্টে পিছিয়ে তিনে আছে রিয়াল মাদ্রিদ। লিগ শেষ হয়ে গেলেও, তাই জিদানের কাছে ম্যাচের গুরুত্ব হারাচ্ছে না মোটেই। বরং এই ম্যাচ জিতেই লা লিগায় নিজেদের দুর্দশা কিছুটা ঘোচানোর সুযোগ খুঁজছে জিদান।

বার্সেলোনাকে হারাতে পারলে অবশ্য আরও একটি লাভ আছে রিয়ালের! এই মৌসুমে এখনও পর্যন্ত লিগে অপরাজিত লা লিগা জয়ী বার্সালোনা। এর্নেস্তো ভালভার্দের দল হাঁটছে ‘অপরাজেয়’ হওয়ার পথে। সেই রেকর্ডে ছেদ ঘটানোরও সুযোগ থাকছে রিয়ালের। চ্যাম্পিয়নস লিগের ফাইনালে ওঠার সঙ্গে অনুপ্রেরণা যোগাচ্ছে রেকর্ডও। ঘরের মাঠে বার্সাকে শেষ হারিয়েছে এই রিয়াল মাদ্রিদই! লা লিগায় শেষ দুইবারও ন্যু ক্যাম্পে অপরাজিত রিয়াল মাদ্রিদ।

চ্যাম্পিয়নস লিগে রোমার কাছে অপ্রত্যাশিত হারের পর চ্যাম্পিয়নস লিগ থেকে বাদ পড়ার ক্ষত হয়ত তাড়াতাড়ি শুকাবে না মেসিদের। তবে, ‘অপরাজেয়’ হয়ে মৌসুম শেষ করতে পারলে সেটা হবে নতুন এক মাইলফলক। সফল নাকি ব্যর্থ- বার্সেলোনার এই মৌসুম নিয়ে যে মিশ্র অনুভূতি আছে সমর্থকদের মাঝে- সেটা খানিকটা ঘুচবে রিয়ালকে হারাতে পারলে। চ্যাম্পিয়নস লিগের ফাইনালে ওঠা দলকে হারাতে পারলে তো কিছুটা শ্রেষ্ঠত্ব দাবিটা করতেই পারে বার্সা!

রাত ১২টা ৪৫ মিনিটে ক্যাম্প ন্যুতে অনুষ্ঠিত হবে এই এল ক্লাসিকো ম্যাচটি।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।