প্রচ্ছদ » খেলাধুলা » স্থান নির্ধারিত লালিগাতেও ক্লাসিক এল ক্লাসিকো!

স্থান নির্ধারিত লালিগাতেও ক্লাসিক এল ক্লাসিকো!

প্রকাশ : ৭ মে ২০১৮১:৩২:১৮ অপরাহ্ন

শাফিন রহমান | বাংলা ইনিশিয়েটর

লালিগার মুকুট কার মাথায় উঠবে তা আগেই ঠিক হয়ে গেছে। তবুও কমেনি এল ক্লাসিকোর উত্তেজনা এক চুলও। তারই ফল বার্সেলোনায় লিগের দ্বিতীয় এল ক্লাসিকোর ম্যাচের সকল উন্মাদনা ও নাটকীয়তা।

৭ মে ২০১৭-২০১৮ সিজনের দ্বিতীয় এল ক্লাসিকো শুরু হয় বাংলাদেশ সময়ে ১২:৪৫ ঘটিকায়। ম্যাচের শুরু থেকেই শুরু হয় এল ক্লাসিকোর ক্লাসিক নাটকীয়তা। ৯ মিনিটের মাথায় মেসির ফাকা জায়গায় খেলা বল সার্জি রবার্তো নিয়ে নিপূন এক ক্রসের মাধ্যমে তা বার্সা স্ট্রাইকার লুইস সুয়ারেজের কাছে পাঠালে তিনি ডাইরেক্ট ভলিতেই বল ঢুকিয়েদেন গোলের ভেতর। এরপর খেলা চলে যায় বার্সার পক্ষে তবে তা বেশিক্ষন স্থায়ী ছিলো না। ১৫ মিনিটে ডিবক্সের ভিতর থেকে টন ক্রুস ক্রস করলে তা হেড দেন রিয়াল স্ট্রাইকার বেঞ্জেমা এবং তা গোল নিশ্চিত করেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

তবে এল ক্লাসিকো হবে কিন্তু দুইদলের মধ্যে রেষারেষি হবে না তা অকল্পনীয়। লুইস সুয়ারেজ ও সার্জিও র‍্যামস দুইজনই যেনো দুইদলের ঘাড়ের দুটা রগ বাকা হয়ে যাওয়া ঘোড়া। তাদের একে অপরের সাথে ধাক্কাধাক্কি তে উভয় দলের প্রায় সবাই জড়িয়ে পরলেও রেফারি দুই রগ বাকা ঘোড়াকে হলুদ কার্ড দেখিয়ে মামলা শেষ করেন। পরবর্তীতে ফ্রি কিক-এ র‍্যামসের পায়ে বল থাকলে তাকে ফাউল করে ফালিয়ে দেন মেসি যেনো কিছুক্ষন আগে হয়ে যাওয়া কন্দলেরই বহিঃপ্রকাশ। প্রথম অর্ধ এক্সট্রা সময় শেষ হওয়ার ঠিক কিছুক্ষন আগেই বার্সার ডিবক্সের একটু সাম্নেই আবার কন্দলের শিকাড় হয় বার্সা মাঠ। সার্জি রোবার্তো বল ছেড়ে দেয়ার পর মার্সেলোর সাথে পা বাধালে মার্সেলো তাকে ধাক্কা দেয়, তারই জবাব দিতে সার্জি রোবার্তোও তাকে ধাক্কা দিয়ে ফালিয়ে দেন। যার ফলে রেফারি কোনো সময় নষ্ট না করেই সার্জি রোবার্তোকে লাল কার্ড দেখিয়ে দেন। এবং সর্বশেষ ফ্রি-কিকের দ্বারা ১-১ সমতায় প্রথম অর্ধ শেষ হয়।

দ্বিতীয় অর্ধ শুরু হলে বার্সেলোনার হয়ে মাঠে নামেন সেমেডো কুটিনহোর পরিবর্তে। এবং বার্সেলোনার ফর্মেশন হয়ে দাঁড়ায় ৪-৩-২। অপরদিকে রোনালদোকেও বদলি করে জিদান মাঠে নিয়ে আসেন মার্কো এসেন্সিও কে। ৫২ মিনিটের মাথায় লুইস সুয়ারেজ রিয়ালের রক্ষন ভাগ থেকে বল ছিনিয়ে নিয়ে মেসিকে পাস দিলে তার সুযোগের সম্পূর্ন সৎ ব্যবহার করে গোলে বল প্রবেশ করিয়ে বার্সাকে ২-১ এ এগিয়ে নিয়ে যান এই বিশ্বখ্যাত তারকা। পরবর্তীতে এসেন্সিওর করা ফাকা জায়গায় পাস থেকে দারুণ ফিলিশিং এর মাধ্যমে রিয়াল কে সমতায় ফেরান গেরেথ বেল। বাকী ২০ মিনিটে উভয় দল গোলের সুযোগ আসলেও কেউ গোল করতে না পারায় ২-২ এ মাঠ ছাড়েন দুইদলই।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।