প্রচ্ছদ » খেলাধুলা » সাকিব-তামিমকে রেখে বিশ্ব একাদশ দল ঘোষনা করেছে আইসিসি!

সাকিব-তামিমকে রেখে বিশ্ব একাদশ দল ঘোষনা করেছে আইসিসি!

প্রকাশ : ৭ মে ২০১৮৪:৪৮:৫৭ অপরাহ্ন

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

আগামি ৩১মে লর্ডসের ঐতিহাসিক মাঠে একটি টি-টোয়েন্টি ম্যাচের আয়োজন করেছে আইসিসি। ম্যাচটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামবে বিশ্ব একাদশ। উদ্দেশ্য, ঘুর্নিঝড়ে ওয়েস্ট ইন্ডিজের ক্ষতিগ্রস্থ স্টেডিয়ামগুলো মেরামতের জন্য অর্থ সংগ্রহ। অস্ট্রেলিয়া, দক্ষিন আফ্রিকা ও জিম্বাবুয়ে থেকে কোন খেলোয়ার থাকছে না বিশ্ব একাদশে। আইসিসি এই ম্যাচটিকে আন্তর্জাতিক মর্যাদা দিয়েছে।

বিশ্ব একাদশকে নেতৃত্ব দিবেন ইংল্যান্ডের অধিনায়ক ইয়ন মরগান। বাংলাদেশ থেকে অংশ নিবেন সাকিব আল হাসান ও তামিম ইকবাল। এর আগে পাকিস্তানে ক্রিকেট ফিরিয়ে আনার উদ্দেশ্যে আয়োজিত ম্যাচের।বিশ্ব একাদশেও খেলেছিলেন তামিম ইকবাল। আফগানিস্থানের তরুন স্পিনার রাশিদ খানকেও রাখা হয়েছে এই দলে। ভারত থেকে অংশ নিবেন দিনেশ কার্তিক ও হার্দিক পান্ডিয়া। পাকিস্তানের থেকেও থাকবেন দুইজন, সোয়েব মালিক ও শহীদ আফ্রিদী। শেষ সময়ে নিউজিল্যান্ড থেকে যুক্ত হয়েছেন মিচেল ম্যাকলেনাগান ও লুক রঞ্চি। এছাড়া শ্রীলংকার থিসারা পেরেরাও আছেন বিশ্ব একাদশে।

অন্যদিকে অনেক আগেই কার্লস ব্রাথওয়াইটকে অধিনায়ক করে ১৩ সদস্যের দল ঘোষনা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। দলে ফিরেছেন নিষিদ্ধ থাকা এন্ড্রে রাসেল।

ওয়েস্ট ইন্ডিজ দল :

ক্রিস গেইল, এভিন লুইস, এন্ড্রে ফ্লেচার, মারলন স্যামুউলস, দিনেশ রামাদিন (উইকেট-রক্ষক), কার্লস ব্রাথওয়াইট (অধিনায়ক), এন্ড্রে রাসেল, স্যামিউল বাদ্রি, রুভম্যান পাওয়েল, কেস্রিক উইলিয়ামস, রায়াদ এম্রিট, আস্লে নার্স, কিমো পল।

বিশ্ব একাদশ :

তামিম ইকবাল, শহীদ আফ্রিদী, ইয়ন মরগান(অধিনায়ক), লুক রঞ্চি (উইকেট-রক্ষক), সোয়েব মালিক, দিনেশ কার্তিক, সাকিব আল হাসান, হার্দিক পান্ডিয়া, থিসারা পেরেরা, মিচেল ম্যাকলেনাগান, রাশিদ খান।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।