প্রচ্ছদ » খেলাধুলা » ভারতের দেহরাদুনে আফগানিস্থানের বিপক্ষে ৩টি টি-টোয়েন্টি খেলবে টাইগাররা!

ভারতের দেহরাদুনে আফগানিস্থানের বিপক্ষে ৩টি টি-টোয়েন্টি খেলবে টাইগাররা!

প্রকাশ : ৮ মে ২০১৮৯:৩১:৫৫ অপরাহ্ন

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

লম্বা বিরতির পর, আফগানিস্থান সিরিজ দিয়েই যে সাকিব-তামিমরা আন্তর্জাতিক ক্রিকেট শুরু করবে তা প্রায় সবারই জানা। ওয়ানডে নাকি টি-টোয়েন্টি কি হবে সিরিজের ফর্মেট? এই প্রশ্নের পাশাপাশি, ভারতের ঠিক কোন মাঠে ম্যাচগুলো হবে তা নিয়ে ছিল সংশয়। এবার বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন সব সংশয় দূর করলেন।

শুরু থেকেই ভারতের দেহরাদুনের নামটা আসলে বিসিবির আপত্তি ছিল তাতে। কিন্তু বিসিবির একটি দল কিছুদিন আগেই দেহরাদুন ঘুরে এসে রিপোর্ট জমা দিলে, সবুজ সংকেত দেয় বিসিবি। স্টেডিয়াম, ড্রেসিং রুম, টিম হোটেল সব কিছুই নাকি আন্তর্জাতিক মানের। তাই আর আপত্তি করছে না। বিসিবি। তবুও চিন্তা থেকে যায় দেহরাদুনের তাপমাত্রা নিয়ে। ৩৫ কিংবা ৩৬ ডিগ্রিতেও উঠে যেতে পারে দেহরাদুনর তাপমাত্রা। এত গরমে টাইগারদের খেলাটাকে নতুন অভিজ্ঞতা মনে করছেন নাজমুল হাসান পাপন।

এছাড়া ফর্মেটটা টি-টোয়েন্টিই হবে বলে নিশ্চিত করেছেন নাজমুল। গরমের কথা বিবেচনায় নিয়েই এই সংক্ষিপ্ত ফর্মেটের আয়োজন। গুঞ্জন ছিল আফগানিস্থানের বিপক্ষের ম্যাচগুলোতে দলের সিনিয়রদের বসিয়ে নতুনদের সুযোগ দেয়া কথা। কিন্তু নাজমুল মনে করেন তার ঠিক উল্টোটাই। তিনি বলেন, “আফগানিস্থান অনেক শক্তিশালী দল এবং ওরা বাংলাদেশের চেয়ে উপরের দল। ওরা আমাদের চেয়ে দুই ধাপ উপরে আছে। ওদের দুর্বল দল ভাবলে, ভুল করা হবে। এদের সাথে পূর্নশক্তি নিয়ে জেতাটাই অনেক বড় চ্যালেঞ্জ। বিশ্বের সেরা টি-টোয়েন্টি বোলার আছে ওদের।”

তাই বোঝাই যাচ্ছে দেহরাদুনে সর্বশক্তির দল নিয়েই মাঠে নামবে বাংলাদেশ। সময় বেশি নেই হাতে, ৫ দিনের মধ্যেই ৩১ সদস্যের দল নিয়ে জাতীয় দলের ক্যাম্প শুরু হবার কথা রয়েছে। তবে এখনো ঘোষনা করা হয়নি প্রথমিক দল। দু-একদিনের মধ্যেই তা ঘোষনা করা হবে বলে ধারনা করা যাচ্ছে। জাতীয় দলের প্রধান ও সহকারী কোচ না থাকায় দায়িত্বটা সামলাবেন বোলিং কোচ কোর্টনি ওয়ালস ও টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন।

দেহরাদুনে কবে ম্যাচগুলো শুরু হবে তা এখনো ঘোষনা দেয়া না হলেও, ৫, ৭ ও ৯ই জুন হতে পারে সম্ভাব্য তারিখ।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।