প্রচ্ছদ » খেলাধুলা » অভিষেক টেস্টে ভালো শুরু করে আয়ারল্যান্ড!

অভিষেক টেস্টে ভালো শুরু করে আয়ারল্যান্ড!

প্রকাশ : ১৩ মে ২০১৮৩:৪৬:১৫ অপরাহ্ন

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

কিছুদিন আগেই টেস্ট মর্যাদে পেয়েছিল আয়ারল্যান্ড ও আফগানিস্থান। কিন্তু আফগানিস্থানের আগেই নিজেদের মাঠে পাকিস্তানের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলতে নেমেছে আইরিশরা। তবে প্রকৃতি যেন ছিল আইরিশদের বিপক্ষে, তাই প্রথম দিনে বৃষ্টির কীরনে মাঠেই নামতে পারে নি দুই দল।

দ্বিতীয় দিনে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন আইরিশ অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড। আর শুরুটা ভালই করে আইরিশ বোলাররা। পাকিস্তানের মত অভিজ্ঞ দলকে দিন শেষে ২৬৮ রানেই আটকে রাখা আর ৬টি উইকেট তুলে নেয়া একটি অভিষেক দলের জন্য সত্যিই অসাধারন।

দলীয় ১৩ রানেই দুই উইকেট হারায় পাকিস্তান। অষ্টম ওভারে রানকিনের শেষ বলে পোর্টারফিল্ডকে ক্যাচ দেন পাকিস্তানি উদ্বোধনি ব্যাটসম্যান আজাহার আলি। ২৩ বলে ৪ রান করে আজাহার ফেরার পরের বলেই অর্থাৎ নবম ওভারের প্রথম বলেই ইমামুল হককে এলবিডব্লিউ করে ফেরান টিম মুরতাঘ। ২৬ বলে ৭ রান করেছিলেন ইমাম। এরপর হারিস সোহেল ও আসাদ শফিক মিলে লম্বা ইনিংস খেলতে শুরু করেন। তবে দিনটিতো স্মরনীয় করে রাখতেই হবে আইরিশদের। তাই ৩০তম ওভারে হারিশ সেহেলকে ফিরিয়ে ৫৮ রানের জুটি ভাঙ্গেন স্টুয়ার্ট থম্পসন। ২৫ বলে ৩ চারে ১৪ করে পোর্টারফিল্ডকে ক্যাচ দিয়ে ফেরেন হারিস।

ভালো শুরু করেও ইনিংসটা বড় করতে পারেননি বাবর আজম। দলীয় ১০৪ রানে ২৫ বলে ৩ চারে ১৪ রান করে ফেরেন বাবর। মুরতাঘের বলে পল স্টিরলিংয়ের তালুবন্ধি হয়ে ফেরেন তিনি। পাকিস্তানের হয়ে এই ইনিংস প্রথম অর্ধশতক করেন আসাদ শফিক। ১২১ বলে ৮টি চারে ৬২ রান করে বয়ড রানকিনের বলে এন্ডি বালবির্নিকে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন শফিক। ১৫৩ রানে শফিক ফেরার পর ১৫৯ রানেই ফেরেন অধিনায়ক সরফরাজ খান। ৫২তম ওভারে থম্পসনের বলে স্টিরলিংকে ক্যাচ দেবার আগে ৪০ বলে ২ চারে ২০ রান করেন সরফরাজ।

দিন শেষে অপরাজিত আছেন শাদাব খান ও ফাহিম আসরাফ। শাদাব ৯১ বলে ৫২ এবং ফাহিম ৬৯ বলে ৬১ রানে অপরাজিত। এই দুইজনই পারে আয়ারল্যান্ড থেকে ম্যাচ কেড়ে নিতে। তাই তৃতীয় দিনে এই দুইজনকেসহ পারিস্তানকে ৩০০ রানের মাঝেই অলআউট করতে হবে আয়ারল্যান্ডকে। বোলিংয়ের পর ব্যাটিংয়েও ভালো শুরু করতে পারলে অভিষেক ম্যাচটা স্মরনীয় হতেই পারে আইরিশ ইতিহাসে।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।