প্রচ্ছদ » খেলাধুলা » চার-ছক্কার আসর বিপিএল হচ্ছে না এ বছর?

চার-ছক্কার আসর বিপিএল হচ্ছে না এ বছর?

প্রকাশ : ১৬ মে ২০১৮১:৪৩:৫৯ পূর্বাহ্ন

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

বিসিবির শেষ মিটিংয়ে বলা হয়েছিল ২০১৮ সালের বিপিএল হতে পারে অক্টোবরে। সম্ভাব্য তারিখ ৫ অক্টোবর থেকে ১৬ নভেম্বর। কিন্তু হঠাৎ করেই গুঞ্জন উঠেছে এ বছর এই জমজমাট আসর না হওয়ার সম্ভাবনাই বেশি। তার কারন, নির্ধারিত সময়ে জাতীয় সংসদ নির্বাচন।

সংসদ নির্বাচন থাকায় দেশে রাজনৈতিক পরিস্থিতি স্থিতিশীল নাও থাকতে পারে। তাই সে সময়ে দেশি-বিদেশী খেলোয়ারদের নিয়ে এত বড় টুর্নামেন্টে আয়োজনে ভীতি কাজ করছে বিপিএল গভর্নিং কাউন্সিলের মাঝে। তাই এ বছর না করে, ২০১৯ সালের শুরুতেই আসরের আয়োজন করার কথা ভাবছে গভর্নিং কাউন্সিল। যদিও আনুষ্ঠানিকভাবে এখনো কোন রকমের ঘোষনা আসে নি। তবে গুঞ্জনটা বেশ প্রবল ভাবেই সামনে এসেছে।

এদিকে বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্যসচিব ইসমাইল হায়দার মল্লিক জানিয়েছেন ২০১৯ সালে দুটি আসরের কথা। অর্থাৎ যদি এ বছর বিপিএল না হয়, তাহলে পরের বছর দুটি বিপিএল অনুষ্ঠিত হতে পারে। একটি বছরের শুরুর দিকে অন্যটি শেষে। বিপিএল ফ্রাঞ্চাইজিগুলোর মালিকরাও রাজনীতির সাথে জড়িত থাকায় তারাও চাইছেন আপাতত বিপিএল প্রসঙ্গ বন্ধই থাকুক।

সবদিক বিবেচনা করা হলে, এ বছর দেশের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে বড় আসরটি না হওয়ার সম্ভাবনাই সবচেয়ে বেশি।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।