প্রচ্ছদ » খেলাধুলা » আফগান সিরিজের প্রস্তুতি নিতেই বিশ্ব একাদশে খেলবেন না সাকিব!

আফগান সিরিজের প্রস্তুতি নিতেই বিশ্ব একাদশে খেলবেন না সাকিব!

প্রকাশ : ১৮ মে ২০১৮১২:০৩:১২ পূর্বাহ্ন

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

আইপিএলে ব্যাস্ত সময় কাঁটানোর পরেই বিশ্ব একাদশের হয়ে খেলতে হতো সাকিবকে। তার কয়েকদিনের মধ্যেই আবার ভারতে মাটিতে আফগান সিরিজ। এতটা ব্যাস্ত সূচিতে জাতীয় দলের জার্সিতে নিজের সেরাটা দিতে পারবেন কিনা তা নিয়ে সংশয় ছিল সাকিবের। তাই জাতীয় দলের কথা ভেবেই বিশ্ব একাদশ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন সাকিব। যদিও আইসিসি এর কারন হিসাবে সাকিবের ব্যাক্তিগত কারনের কথা বলেছেন।

টুর্নামেন্টে দুর্দান্ত খেলা সানরাইজার্স হায়দ্রাবাদ ফাইনালে খেলতেই পারে। ২৭ তারিখের ফাইনাল শেষ করেই ইংল্যান্ড যেতে হতো সাকিবকে। ৩১ তারিখে বিশ্ব একাদশের ম্যাচের পর আবার ভারতে ফিরে ৩ জুন আফগানিস্থানের বিপক্ষে মাঠে নামতে হতো সাকিবকে। এতো ব্যাস্ত সূচিতে নিজেকে জাতীয় দলের জন্য ঠিকমত প্রস্তুত রাখতে পারতেন না সাকিব। তাই ইংল্যান্ড না গিয়ে বিশ্রাম নিবেন এই অলরাউন্ডার। অন্যদিকে সাকিবের হায়দ্রাবাদ সতির্থ রাশিদ খান এই কঠিন কাজটাই করবেন। হায়দ্রাবাদের হয়েই আইপিএল খেলে বিশ্ব একাদশে যোগ দেবেন এই আফগান স্পিনার। এরপর ভারতে বাংলাদেশের বিপক্ষেও খেলবেন এই তরুন।

সাকিব না খেললেও বিশ্ব একাদশে থাকবেন বাংলাদেশের তামিম ইকবাল। ইংল্যান্ড থেকে দেহরাদুনে জাতীয় দলের সাথে যোগ দিবেন এই ব্যাটসম্যান। সাকিবের বদলি হিসাবে বিশ্ব একাদশে যোগ দিয়েছেন নেপালের সন্দিপ লামিচানে। ৩১ মে ইংল্যান্ডের লর্ডসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামবে বিশ্ব একাদশ। উদ্দেশ্য, ওয়েস্ট ইন্ডিজের ঘুর্নিঝড়ে ক্ষতিগ্রস্থ স্টেডিয়াম মেরামতের জন্য আর্থিক সহায়তা করা।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।