শিরোনাম
প্রচ্ছদ » খেলাধুলা » হায়দ্রাবাদ, চেন্নাই, কলকাতার পরে প্লে-অফে রাজস্থান!

হায়দ্রাবাদ, চেন্নাই, কলকাতার পরে প্লে-অফে রাজস্থান!

প্রকাশ : ২১ মে ২০১৮২:০৩:২৬ পূর্বাহ্ন

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

প্লে-অফে খেলবে চার দলে, তিন দল ইতিমধ্যেই নিশ্চিত হয়ে গেছে। বাকি থাকা একটি স্থানের জন্য লড়াই করেছে রাজস্থান, ব্যাঙ্গলুরু, মুম্বাই, পাঞ্জাব। আইপিএলের মত টুর্নামেন্টে এমনটা হওয়াই স্বাভাবিক। দলগুলোর পাশাপাশি উত্তেজনা ছিল ভক্তদের মাঝেও। পছন্দের দলটিকে প্লে-অফ খেলতে দেখতে চায় সবাই। তবে শেষ হাসিটা তো একজনই হাসবে। আর হাসিটা ফুঁটলো রাজস্থান রয়েলসের ভক্তদের মুখে।

কাল রাজস্থানের বিপক্ষে হেরে লড়াই থেকে বাদ পরেছিল ব্যাঙ্গলুরু। অন্যদিকে জয় পেয়ে ১৪ পয়েন্ট নিয়ে অনেকটাই এগিয়ে গিয়েছিল রাজস্থান। ১২ পয়েন্টে থাকা মুম্বাই ও পাঞ্জাব তাদের বাকি থাকা একটি ম্যাচ জিততে পারলেই রাজস্থানে পাশে দাড়াতে পারতো। তখন হিসাব করা হতো রান রেট। কিন্তু তার আর প্রয়োজন হলো না। তলানিতে থাকা দিল্লি ডেয়ারডেভিলসের বিপক্ষে জয় তুলে নিতে ব্যার্থ মুস্তাফিজের মুম্বাই ইন্ডিয়ানস। লড়াইয়ে টিকে রইলো শুধু কিংস ইলেভেন পাঞ্জাব।

কিছুক্ষন আগেই চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ৫ উইকেটে তারাও বেড়িয়ে গেল টুর্নামেন্ট থেকে। তাই অনেকটা ফাঁকা মাঠেই প্লে-অফে চলে যায় রাজস্থান রয়েলস। হায়দ্রাবাদ, চেন্নাই, কলকাতার সাথে চতুর্থ দল হিসাবে প্লে-অফে পা রেখেছে রাজস্থান। এবারের আসরে প্লে-অফে যাওয়া প্রতিটি দলই একবার হলেও আইপিএল শিরোপা জিতেছে। তাই এবার আর কোন নতুন চ্যাম্পিয়ন পাচ্ছে না আইপিএল ভক্তরা। সাবেক চ্যাম্পিয়নদের হাতেই উঠবে ট্রফি।

ম্যাচ ফিক্সিং অপরাধে রাজস্থান ফিরেছে দুই বছর পর। আবার রাজস্থানের নিয়মিত অধিনায়ক স্টিভ স্মিথ নিষিদ্ধ হয়েছেন বল টেম্পারিংয়ের অপরাধে। এত বাধার মাঝে ঘুরে দাড়াতে অনেকটাই ব্যার্থ ছিল রাজস্থান। নিলামে সবচেয়ে দামি বিদেশি খেলোয়ার স্টোকস আর সবচেয়ে বেশি দাম ওঠা ভারতীয় খেলোয়ার উনাদকাট দুইজনই রাজস্থানের হয়ে খেললেও, পারফর্মেন্সটা সেরকম করতে পারেননি। আজিঙ্কা রাহানে দলকে নেতৃত্ব দিলেও ব্যাটিংয়ে ব্যার্থ ছিলেন। সাঞ্জু স্যামসন আর জস বাটলার মাঝে মাঝে জ্বলে উঠলেও তা যথেষ্ট ছিল না। জোফরা আর্চারের দারুন পারফর্মেন্স করলেও ডার্সি শর্টের মত টি-টোয়েন্টির বড় নামও নিয়মিত পারফর্ম করতে ব্যার্থ। তাই টুর্নামেন্টে টিকে থাকতে অনেক বিপাকে পরতে হয়েছে দলটিকে।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।