শিরোনাম
প্রচ্ছদ » খেলাধুলা » সাবেক চ্যাম্পিয়নদের হাতেই উঠবে এবারের আইপিএল শিরোপা!

সাবেক চ্যাম্পিয়নদের হাতেই উঠবে এবারের আইপিএল শিরোপা!

প্রকাশ : ২১ মে ২০১৮৭:৫৩:১৯ অপরাহ্ন

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

প্লে-অফ নিশ্চিত করা ৪ দলই একবার হলেও আইপিএল শিরোপা জিতেছে। তাই এবারের আইপিএলে নতুন কোন চ্যাম্পিয়ন দল পাচ্ছে না ক্রিকেট বিশ্ব। হায়দ্রাবাদ, চেন্নাই, কলকাতা অথবা রাজস্থান শিরোপা যার হাতেই উঠুক, তার সবাই সাবেক চ্যাম্পিয়ন। কিংস ইলেভেন পাঞ্জাব, রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গলুরু, দিল্লি ডেয়ারডেভিলসের মত দলগুলো এখনো পায়নি শিরোপার স্বাদ। তবে তাদের শিরোপার স্বপ্ন পূরণ হচ্ছে না এবার। প্লে-অফে ওঠার আগেই টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে দলটি।

২০০৮ সাল, আইপিএলের প্রথম আসরের প্রথম চ্যাম্পিয়ন হয়েছিল রাজস্থান রয়েলস। ২০১০ ও ২০১১ সালে টানে দুইবার শিরোপা নিজেদের করে নিয়েছেন চেন্নাই সুপার কিংস। ২০১২ ও ২০১৪ আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্স। অনেক পরে আইপিএল যাত্রা শুরু করেও ২০১৬ সালে শিরোপা ঘরে তুলেছে সানরাইজার্স হায়দ্রাবাদ।

গ্রুপ পর্ব শেষ আগামি ২২ তারিখ থেকে শুরু হবে প্লে-অফ। সানরাইজার্স হায়দ্রাবাদের সাথে প্রথম কোয়ালিফায়ার খেলবে চেন্নাই সুপার কিংস। যেই দল জিতবে সেই দল সরাসরি ফাইনালে। আর যেই দল হারবে সেই দল পাবে দ্বিতীয় সুযোগ। ২৩ তারিখ এলিমিনেটরে ঘরের মাঠে রাজস্থান রয়েলসের বিপক্ষে মাঠে নামবে কলকাতা নাইট রাইডার্স। যেই দল হারবে সেই দলের টুর্নামেন্ট এখানেই শেষ। আর যেই দল জিতবে সেই দল ২৫ তারিখ ১ম কোয়ালিফায়ারের পরাজিত দলের সাথে খেলবে ২য় কোয়ালিফায়ার। এই ম্যাচে যে জিতবে সে ১ম কোয়ালিফায়ারের জয়ী দলের সাথে ফাইনাল খেলবে। আর এই ম্যাচের জয়ী দলের হাতেই উঠবে শিরোপা।

আইপিএল প্লে-অফ সূচি :

২২ মে – কোয়ালিফায়ার ‘১ – হায়দ্রাবাদ বনাম চেন্নাই
২৩ মে – এলিমিনেটর – কলকাতা বনাম রাজস্থান
২৫ মে – কোয়ালিফায়ার ‘২ – এলিমিনেটর জয়ী বনাম কোয়ালিফায়ার ‘১ পরাজয়ী

২৭ মে – ফাইনাল – কোয়ালিফায়ার ‘১ জয়ী বনাম কোয়ালিফায়ার ‘২ জয়ী

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।