শিরোনাম
প্রচ্ছদ » অনিয়ম » রাস্তার খননকাজে ভোগান্তিতে জনসাধারণ

রাস্তার খননকাজে ভোগান্তিতে জনসাধারণ

প্রকাশ : ২৩ মে ২০১৮৮:০৭:৪৯ অপরাহ্ন

খাতুনে জান্নাত | বাংলা ইনিশিয়েটর


বেশ কিছুদিন ধরে রাজধানীর মিরপুরের বেশ কিছু এলাকায় চলছে রাস্তার খননকাজ। এই খননকাজে বেশ ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ। তাতে বাড়তি মাত্রা যোগ করেছে বৃষ্টি।

জানা যায় মিরপুরের ইব্রাহিমপুর এলাকায় প্রায় তিন সপ্তাহের বেশি সময় ধরে চলছে রাস্তা সংস্কারের কাজ। জনগনের মতে, এতে কাজের কাজ তো কিছু হচ্ছেই না, বরং শুধুই তাদের চলাচলে বিঘ্ন সৃষ্টি হচ্ছে।

নারী-পুরুষ, শিশু, বৃদ্ধ – সকলকেই এই পথ দিয়েই চলাচল করতে হয়। নেই কোনো বিকল্প পথ। এছাড়া নেই কোনো গাড়ি ঢোকার রাস্তায়। ফলে অসুস্থ মানুষকেও একরকম বয়ে নিয়েই আসতে হয়। মাঝেমধ্যে বিনা নোটিশে এই পথও বন্ধ করে দেয়া হয়। যার ফলে মানুষকে ঘুরে আসতে হয় অনেকটা পথ। রমযানে যা হয়ে দাঁড়িয়েছে অসহনীয় কষ্টে।

মধ্যবয়স্ক এক পথচারী এ ব্যাপারে বলেন, “এই রাস্তা দিয়ে যেতে ভয়ঙ্কর কষ্ট হয়। ব্যাপারটা ঝুঁকিপূর্ণও। বৃষ্টির মধ্যে রাস্তা পিচ্ছিল হয়ে থাকে। যেকোন সময় পা পিছলে নিচে পড়ে যেতে পারি। কিন্তু উপায় নেই। বাইরে তো বের হতেই হয়।”

এক স্কুল শিক্ষার্থী বলে, “প্রতিদিন এই রাস্তা দিয়ে স্কুলে যেতে অনেক দেরি হয়ে যায়। মনেহয় পাহাড় পার হচ্ছি। এছাড়া আমাদের বাসার গলির সামনে পুরো পাহাড়ের মতোই মাটি উঁচু করে রাখা হয়েছে। এভাবে যদি দিনের পর দিনের কাজ চালানো হয়, তাহলে কি বাইরে বের হওয়া সম্ভব?”

আরেকজন পথচারী বলেন, “এত বছর এই এলাকায় আছি, কিন্তু কখনো এরকম ভয়ঙ্করভাবে রাস্তা কেটে সংস্কার করতে দেখি নি। সংস্কারের প্রয়োজন আছে, কিন্তু তাই বলে মানুষের যাতায়াতের পথ বন্ধ করে?”

উল্লেখ্য, এলাকাটিতে প্রতিবছরই রাস্তা সংস্কার হচ্ছে। তবুও রাস্তার ভাঙন ঠেকানো যাচ্ছে না। দ্রুত এই সমস্যার স্থায়ী সমাধান চান এলাকাবাসী।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।