শিরোনাম
প্রচ্ছদ » খেলাধুলা » রাজস্থানকে হারিয়ে ২য় কোয়ালিফায়ার খেলবে কলকাতা!

রাজস্থানকে হারিয়ে ২য় কোয়ালিফায়ার খেলবে কলকাতা!

প্রকাশ : ২৪ মে ২০১৮১২:০৬:০২ পূর্বাহ্ন

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

পয়েন্ট টেবিলে ৩য় ও ৪র্থ দল দুটি আজ কলকাতার ইডেন গার্ডেনে নেমেছিল এলিমিনেটর খেলতে। অনেকটা আগেই প্লে-অফ নিশ্চিত করা কলকাতা শেষ সময়ে শেষ চার নিশ্চিত করা রাজস্থানের মুখোমুখি হলেও চাপে ছিল। একটা ভুল হলেই দ্বিতীয়বার সুযোগ নেই দল দুটির। তাই দুই দলই নিজেদের সেরাটা দেয়ার উদ্দেশ্য নিয়ে মাঠে নেমেছিল। কিন্তু ঘরের মাঠে শেষ হাসিটা কলকাতাই হেসেছে। তবে কলকাতার ব্যাটিং ধসের পর ম্যাচটার ফল অন্যকিছুর দিকেই ইঙ্গিত দিচ্ছিল।

প্রথম ও তৃতীয় ওভারে যথাক্রমে ৪ রান করা নারাইন ও ৩ রান করা উথাপ্পাকে ফেরান গৌতম। পরের ওভারে নিতিশ রানাকে ফিরিয়ে খেলা আরো জমিয়ে তোলেন জোফরা আর্চার। অস্টম ওভারে ১৮ রান করা ক্রিস লিন শ্রেয়াস গোপালের বলে ফিরলে কলকাতার ইনিংসের হাল আরো একবার ধরেন দিনেশ কার্তিক। সঙ্গি সুভমান গিল ফেরেন ২৮ রান করে। দিনেশ কার্তিক ৩৮ বলে ৪টি চার ও ২টি ছয়ে ৫২ রান করে লাঘুলিনের বলে রাহানের তালুবন্ধি হয়ে ফেরেন। অন্যপ্রান্তে ২৫ বলে ৩ চার ও ৫ ছয়ে ৪৯ রানের ক্যামিওতে ৭ উইকেটে ১৬৯ রানের সংগ্রহ পায় কলকাতা।

জবাবে ব্যাট করতে নেমে উইকেট না হারালেও ধীর ব্যাটিং করে রাজস্থান। ১৩ বলে ২২ রান করে চাওলার বলে তারই তালুবন্ধি হন রাহুল ত্রিপাঠি। রাহানে-স্যামসন বড় রান করলেও বল অপচয় করে ফেলেন একটু বেশি। ৪১ বলে ৪৬ করা রাহানে ফেরেন কুলদিপ যাদবের বলে তার হাতেই ধরা দিয়ে। ৩৮ বলে ৪ চার ও ২ ছয়ে ৫০ রান করেন স্যামসন। চাওলার বলে সার্লেসের তালুবন্ধি হয়ে তিনি ফিরলে সব আশাই যেন নিভে যেতে থাকে। রান রেট এত বেড়ে যায় যে ক্লাসেন-গৌতমদের আয়ত্তের বাইরে। ২৫ রানের অসাধারন জয় দিয়ে ফাইনেলের দিকে আরেক পা বাড়িয়ে দেয় কলকাতা।

২য় কোয়ালিফায়ারে হায়দ্রাবাদের মুখোমুখি হবে কলকাতা। যে দল জিতবে সে দল চেন্নাইয়ের সাথে ফাইনাল খেলবে।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।