প্রচ্ছদ » খেলাধুলা » হায়দ্রাবাদকে হারিয়ে তৃতীয়বারের মত চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস!

হায়দ্রাবাদকে হারিয়ে তৃতীয়বারের মত চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস!

প্রকাশ : ২৮ মে ২০১৮১২:৩১:১১ পূর্বাহ্ন

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

এর আগে দুইবার শিরোপা হাতে তুলেছিলেন চেন্নাইয়ের অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি। আর সানরাইজার্স চ্যাম্পিয়ন হয়েছে একবার। দুই দলই আইপিএল ইতিহাসে সফল। সুযোগ ছিল সাফল্যের মুকুটে আরেকটি পালক যোগ করার। ২ বছর পর আইপিএলে ফিরেই সেটা করে দেখাল চেন্নাই সুপার কিংস। তৃতীয়বারের মত আইপিএল শিরোপা ঘরে তুলেছে দলটি। হায়দ্রাবাদের দুর্দান্ত ব্যাটিংয়ের জবাব ওয়াটসন দেন টুর্নামেন্টের দ্বিতীয় শতক দিয়ে।

টসে জিতে হায়দ্রাবাদকে ব্যাটিং আমন্ত্রন জানান চেন্নাই অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি। ফাইনালের স্নায়ুচাপ ধরে রাখতে ব্যার্থ গৌস্বামি। ৫ বলে ৫ রান করে কার্ন শর্মার দুর্দান্ত ফিল্ডিংয়ে রান আউট হন তিনি। শিখর ধাওয়ান দুর্দান্ত খেললেও রবিন্দ্র জাদেজার বলে বড় শট খেলতে গিয়ে বোল্ড হন ২৫ বলে ২৬ রান করে। অন্যপ্রান্তে থাকা উইলিয়ামসন চার-ছক্কার ঝড় তোলেন। তার সাথে যোগ দেন সাকিব আল হাসান। ৩৬ বলে ৫ চার ২ ছক্কায় ৪৭ রান করে কার্ন শর্মার বলে ধোনির স্টাম্পিংয়ের শিকার হন।

দুর্দান্ত শুরু করেও ১৫ বলে ২ চার ও ১ ছয়ে ২৩ রান করে ডুয়াইন ব্রাভোর বলে রাইনাকে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। পরের ওভারেই দিপাক চাহারকে ফেরান লুঙ্গি নিগিধি। একপ্রান্ত আগলে রেখে ইউসুফ পাঠান আক্রমনাত্মক ব্যাটিং করে গেলে তাকে সঙ্গ দেন কার্লস ব্রাথওয়াইট। ১১ বলে ২২ রান করে শেষ বলে রায়ডুর তালুবন্ধি হয়ে শারদুল ঠাকুরের শিকার হন কার্লস। তবে ২৫ বলে ৪৫ রান করে অপরাজিত ছিলেন ইউসুফ পাঠান। ৬ উইকেটে ১৭৮ রানের সংগ্রহ পায় হায়দ্রাবাদ।

জবাবে ব্যাট করতে নেমে চতুর্থ ওভারেই ধাক্কা খায় চেন্নাই। ১১ বলে ১০ রান সান্দিপ শর্মার বলে তারই তালুবন্ধি হন ফাফ ডু প্লেসি। এরপর দলের হাল ধরেন ওয়াটসন-রাইনা। বেশ কয়েক ওভারেই ১৫ এর কাছাকাছি রান তুলেই রান রেট কমিয়ে নেয় এই জুটি। সন্দিপ শর্মার ১৩তম ওভারে ২৭ রান তোলেন শেন ওয়াটসন। কার্লস ব্রাথওয়াইটের ১৪তম ওভারে উইকেটের পেছনে তালুবন্ধি হন ২৪ বলে ৩২ রান করে।

একদিকে টুর্নামেন্টে নিজের দ্বিতীয় শতকটাও তুলে নেন ওয়াটসন। ৫৭ বলে ১১ চার ও ৮ ছয়ে অপরাজিত ১১৭ রান করেন এই অজি। সাথে রায়ডুর ১৯ বলে ১৬ রানের ইনিংসে ৮ উইকেটের জয় তুলে নেয় চেন্নাই সুপার কিংস। আইপিএল ইতিহাসে সর্বাধিক চ্যাম্পিয়ন হওয়ার রেকর্ডটি ছিল মুম্বাইয়ের (তিনবার)। এবার তাদের সাথে ভাগ বসালো চেন্নাই সুপার কিংস। এর আগে ২০১০ ও ২০১১ এর চ্যাম্পিয়ন হয়েছিল দলটি।

সাকিবের ক্যাচটি তালুবন্ধি করে এই ম্যাচের সেরা ক্যাচের পুরস্কার পেয়েছেন রাইনা। আক্রমনাত্মক ব্যাটিংয়ে সুপার স্ট্রাইকার হয়েছেন শেন ওয়াটসন। দারুন বোলিংয়ে স্টাইলিশ প্লেয়ার অব দ্যা ম্যাচ লুঙ্গি নিগিধি। দারুন অধিনায়কত্বের কারেনে নতুন ভাবনার পুরস্কার পান মাহেন্দ্র সিং ধোনি। আর ম্যাচ সেরা হয়েছেন শেন ওয়াটসন।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।