প্রচ্ছদ » খেলাধুলা » আইপিএল-২০১৮ শেষে কার হাতে কোন পুরস্কার উঠলো?

আইপিএল-২০১৮ শেষে কার হাতে কোন পুরস্কার উঠলো?

প্রকাশ : ২৮ মে ২০১৮১:১৬:৩২ অপরাহ্ন

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

সেরা বনাম সেরার লড়াইয়ে শেষ হাসি হাসলেন মাহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। তবে লড়াইটা যে শুধু দলগুলোর মধ্যেই নয়। সেরা খেলোয়ারগুলোও নিজেদের মধ্যে সেরা হবার লড়াই চালিয়ে যায়। টুর্নামেন্ট শেষে পুরস্কারগুলো নিজের করে নিতে নিজের সবটুকু দিয়ে দেন। চলুন দেখে নেই কার হাতে উঠেছে কোন পুরস্কার –

উদীয়মান খেলোয়ারঃ রিসাব পান্ত

সর্বাধিক রান, সর্বাধিক চার, সর্বাধিক ছয় সহ এবারের আসরের বেশ কিছু পরিসংখ্যান নিজের করে নিয়েছেন এই উইকেট-রক্ষক ব্যাটসম্যান। তরুন এই ব্যাটসম্যান সর্বাধিক রান সংগ্রহের তালিকাতেও শীর্ষের দিকে। তাই উদীয়মান খেলোয়ার অনুমিতভাবেই রিসাব পান্ত।

ফেয়ার প্লে এওয়ার্ডঃ মুম্বাই ইন্ডিয়ানস

টুর্নামেন্টের সকল নিয়ম-কানুন মেনে ভালো ক্রিকেট খেলা উপহার দেয়ার ফলে এই পুরস্কার জিতে নিয়েছে মুস্তাফিজের মুম্বাই ইন্ডিয়ানস।

সেরা ক্যাচঃ ট্রেন্ট বোল্ট

এবি ডি ভিলিয়ার্স ও ট্রেন্ট বোল্ট , কার ক্যাচ হবে সেরা ক্যাচ। এই প্রশ্ন নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ঝড় উঠেছিল। কিন্তু উপস্থাপক ও সাধারন মানুষের ভোটে বিরাট কোহলির স্লগ করা বলে বাউন্ডারি লাইনে বোল্টের ক্যাচটিই সেরা।

সুপার স্ট্রাইকারঃ সুনিল নারাইন

বোলার থেকে হঠাৎ করেই ওপেনার হয়ে যান। ব্যাটিং ওর্ডারে উপরে আসেন বড় ইনিংস খেলতে নয়, প্রতিটি বল মাঠের বাইরে পাঠেতে। কখনও দুর্দান্ত ইনিংস, কখনও ফ্লপ। তবে স্ট্রাইক রেটটা ভয়ানক করেছেন এমন আক্রমনাত্মক ব্যাটিং করে।

স্টাইলিশ খেলোয়ারঃ রিসাব পান্ত

আগে একটু বেশিই আক্রমনাত্মক হয়ে খেলতেন রিসাব পান্ত। কিন্তু এবারের আসরে অনেকটাই পরিপক্ক তিনি। বাহারি সব শট খেলে বোলারকে অসহায় করে তোলেন। সর্বাধিক চার ও ছয়, দুটি পরিসংখ্যানের শীর্ষ নাম রিসাব পান্তের। কিন্তু প্রয়োজনে নিজকে শান্ত রাখতেও শিখেছেন। উইকেট কিপিংয়ের পাশাপাশি দুর্দান্ত ব্যাটিং এই তরুনকে বানিয়েছে স্টাইলিশ।

নতুন ভাবনা এওয়ার্ডঃ মাহেন্দ্র সিং ধোনি

একটি দলকে চ্যাম্পিয়ন করতে হলে দলের অধিনায়ককে হতে হয় অনেক বেশি সৃজনশীল। অবস্থা বুঝে সাথে সাথে সিদ্ধান্ত নিতে হয়। আর তা করতে ধোনি বরাবরই সেরা।

পার্পেল ক্যাপঃ অন্ড্রু তায়

কিংস ইলেভেন পাঞ্জাব প্লে-অফে উঠতে না পারলেও দলের মূল বোলি অস্ত্র এন্ডু তায় ২৪ উইকেট নিয়ে সর্বাধিক উইকেট শিকারের পুরস্কার পার্পেল ক্যাপ পেয়েছেন।

অরেঞ্জ ক্যাপঃ কেন উইলিয়ামসন

দল শিরোপা না জিতলেও ব্যাক্তিগত পারফর্মেন্সে সবাইকে ছাড়িয়ে সারা অধিনায়ক উইলিয়ামসন। ১৭ ইনিংসে ৭৩৫ রান করেন এই কিউই।

ভ্যালুয়েবল প্লেয়ারঃ সুনিল নারাইন

দুর্দান্ত স্পিনের সাথে ব্যাটিংয়ের অন্যতম ভরসা। কলকাতা নাইট রাইডার্সের ব্যাটিং হোক কিংবা বোলিং, পরিকল্পনার শুরুটাই তো হয় নারাইনকে দিয়ে। ৩৭৯.৫ পয়েন্ট নারাইনের।

রানার্সআপঃ সানরাইজার্স হায়দ্রাবাদ

চ্যাম্পিয়নঃ চেন্নাই সুপার কিংস

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।