প্রচ্ছদ » খেলাধুলা » অসুস্থ মরগানের বদলে বিশ্ব একাদশকে নেতৃত্ব দিবেন আফ্রিদি, দলে আছেন ব্লিংস, কুর্রান, তায়মাল

অসুস্থ মরগানের বদলে বিশ্ব একাদশকে নেতৃত্ব দিবেন আফ্রিদি, দলে আছেন ব্লিংস, কুর্রান, তায়মাল

প্রকাশ : ২৯ মে ২০১৮১০:০৭:৪৩ অপরাহ্ন

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

সাকিব-হার্দিকের পর এবার চোটে পরে বিশ্ব একাদশ থেকে নাম প্রত্যাহার করেছেন ইয়ন মরগান। ৩১ তারিখের ম্যাচে বিশ্ব একাদশকে নেতৃত্ব দেয়ার কথা ছিল মরগানের। তাই তিনি না থাকায় সাবেক পাকিস্তানের অলরাউন্ডার শহীদ আফ্রিদিকে অধিনায়ক করার সিদ্ধান্ত নিয়েছে আইসিসি। এছাড়া দলে যুক্ত করা হয়েছে স্যাম ব্লিংস, স্যাম কুর্রান ও তায়মাল মিলসের নাম। দলে বাংলাদেশের তামিম ইকবাল আগে থেকেই আছেন।

ওয়েস্ট ইন্ডিজকে আর্থিক সহায়তা প্রদানের উদ্দেশ্য ইংল্যান্ডের লর্ডসে একটি টি-টোয়েন্টি ম্যাচের আয়োজন করেছে আইসিসি। বিশ্ব একাদশে কারা কারা থাকছেন তা অনেকটা ঠিকও হয়ে গিয়েছিল। কিন্তু একে অনেকেই বিশ্ব একাদশ থেকে নাম প্রত্যাহার তরে নিয়েছেন। শুরুটা করেছেন বাংলাদেশের সাকিব আল হাসান। পারিবারিক কারনের কথা বললেও আসল উদ্দেশ্য আফগান সিরিজের প্রস্তুতি। তার স্থানে দলে আসলো নেপালের সন্দিপ লামিচেন। এরপর চোটের কারনে আফ্রিদি না থাকার কথা উঠলেও, পরে থেকে গেছেন। সবশেষ হার্দিক পান্ডিয়া অসুস্থতার কারনে নাম প্রত্যাহার করলে, তার স্থানে দলে ডাক পান মোহাম্মাদ শামি। এবার অধিনায়ক ইয়ন মরগানও বাদ পরেন চোটের কারনে। তার বদলে নেতৃত্ব দিবেন আফ্রিদি।

বিশ্ব একাদশের ১৪ সদস্যের দলঃ

শহীদ আফ্রিদি (অধিনায়ক), তামিম ইকবাল, লুক রঞ্চি (উইকেট-রক্ষক), সোয়েব মালিক, দিনেশ কার্তিক, থিসারা পেরেরা, রাশিদ খান, মিচেল ম্যাকলেনাগান, সন্দিপ লামিচেন, মোহাম্মদ শামি, আদিল রশিদ, স্যাম ব্লিংস, স্যাম কুর্রান, তায়মাল মিলস।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।