প্রচ্ছদ » খেলাধুলা » প্রস্তুতি ম্যাচে হাইতির বিপক্ষে মেসির হ্যাটট্রিক!

প্রস্তুতি ম্যাচে হাইতির বিপক্ষে মেসির হ্যাটট্রিক!

প্রকাশ : ৩০ মে ২০১৮৫:১৩:৩৫ অপরাহ্ন

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

মেসি ৩টি ও আগুয়েরো ১টি মোট ৪টি গোল করেছে আর্জেন্টিনা। র‍্যাঙ্কিংয়ে ১০৩ ধাপ পিছিয়ে থাকা হাইতি কোন গোল করতে না পারলে ৪-০ তে ম্যাচ জিতে প্রস্তুতিটা ভালই সেরে নেয় সাম্পাওলির দল। হাইতির মতো ছোট দলের সাথেও শক্তিশালী দলই নামিয়েছেন আর্জন্টাইন কোচ। মেসি, ডি মারিয়া, সার্জিও আগুয়েরো, হিগুইনদের আক্রমনভাগে রেখে পরখ করে দেখলেন তিনি। আর এই ম্যাচ দিয়েই ল্যাটিন আমেরিকায় জাতীয় দলের হয়ে সর্বাধিক গোল করার তালিকায় ব্রাজিলের রোনালদোকে পিছনে ফেলেন মেসি। সামনে আছেন একমাত্র পেলে (৭৭)।

চেলসোকে ডিবক্সের মধ্যে ফাউল করা হলে, তার সুযোগ নিয়ে পেনাল্টি গোল করে দলকে ১৭ মিনিটেই দলকে এগিয়ে দেন মেসি। মেসির পা দিয়েই দ্বিতীয় গোলটি আসে ৫৯ মিনিটে। চেলসোর হেড ঠেকাতে গিয়ে মেসির পায়ে বল দিয়ে বসেন হাইতি গোল-রক্ষক। এরপর হ্যাট্রিক করতে বেশি সময় লাগেনি ফুটবলের এই মহাতারকার। ৮ মিনিট পরেই জাতীয় জার্সিতে ষষ্ঠ গোল করেন মেসি। পাভনের পাসে দুর্দান্ত গোল করেন মেসি। ৩-০ গোলে এগিয়ে যাবার পর আরো পরিক্ষা চালান সাম্পাওলি। পাভন-আগুয়রোদের আক্রমন করার সুযোগ দেন।

আর সেই সুযোগ কাজে লাগিয়েই ম্যানচেস্টার সিটির আগুয়েরো। এই গোলটিতেও মেসির অবদান অনেক। সব মিলিয়ে মেসি ঝড়ই ঠান্ডা করছে হাইতিকে। বিশ্বকাপ মিশনে নামার আগে আরেকটি প্রস্তুতি ম্যাচ খেলবে মেসি-দিবালারা। ৯ জুন ইসরাইলের বিপক্ষে হবে ম্যাচটি। ইসরাইলে অস্থিতিশীল অবস্থায় শেষ পর্যন্ত ম্যাচটি হবে কিনা তা নিয়েও রয়েছে প্রশ্ন। এছাড়া মেসির আরেক ঘর বার্সালোনায় ৮ দিনের ক্যাম্প করারও কথা রয়েছে আর্জেন্টিনা দলের।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।