প্রচ্ছদ » খেলাধুলা » এশিয়া কাপের জন্য ১৫ সদস্যের বাংলাদেশ মহিলা দল ঘোষনা করেছে বিসিবি

এশিয়া কাপের জন্য ১৫ সদস্যের বাংলাদেশ মহিলা দল ঘোষনা করেছে বিসিবি

প্রকাশ : ৩১ মে ২০১৮১:৪৪:৩৮ অপরাহ্ন

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

বাজে পারফর্মেন্সের কারনে গত দক্ষিন আফ্রিকা সফরে বাদ পরেছিলেন আয়েশা রহমান। কিন্তু তার বদলে যে সুযোগ পেয়েছে তাদের অবস্থা যে আরো খারাপ। তাই অভিজ্ঞ আয়েশা রহমানেই ভরসা নির্বাচকদের। দক্ষিন আফ্রিকা সিরিজের দল থেকে বাদ পরেছেন সুরাইয়া আজমিন, মুর্শিদা খাতুন ও সোবহানা মোস্তারি।

গতবারের এশিয়া কাপে থাইল্যান্ড ও নেপালের বিপক্ষে জিতলেও ভারত, পাকিস্তান ও শ্রীলংকার কাছে হেরেছিল সালমারা। গত সিরিজগুলোতে দলের বাজে পারফর্মেন্সে এবারও ভালো কিছুর প্রত্যাশা করা কঠিন।

এবারের নারী এশিয়া কাপের স্বাগতিক মালয়েশিয়া। আগামি শুক্রবার অর্থাৎ ১ জুন কুয়ালালামপুর যাবে নারী দলটি। ৩ জুন টুর্নামেন্টের প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। পরদিনের ম্যাচে প্রতিপক্ষ পাকিস্তান। এরপর ৬ জুন ভারতের বিপক্ষে এবং ৭ জুন বাংলাদেশ খেলবে থাইল্যান্ডের বিপক্ষে। ৯ জুন মালয়েশিয়ার বিপক্ষে ম্যাচটি হবে প্রথমিক পর্বের শেষ ম্যাচ। ১০ জুন প্রাথমিক পর্বের শীর্ষ দুই দলকে নিয়ে ফাইনাল অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ নারী দল:

সালমা খাতুন (অধিনায়ক), রুমানা আহমেদ, নিগার সুলতানা, ফারজানা হক, খাদিজা তুল কুবরা, ফাহিমা খাতুন, আয়েশা রহমান, জান্নাতুল ফেরদৌস সুমনা, নাহিদা আক্তার, পান্না ঘোষ, লিলি রানী বিশ্বাস, সানজিদা আলম, শারমিন সুলতানা, জাহানারা আলম, শামিমা সুলতানা।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।