প্রচ্ছদ » খেলাধুলা » বিশ্ব একাদশের ব্যাটিং ধসে সহজ জয় উইন্ডিজের!

বিশ্ব একাদশের ব্যাটিং ধসে সহজ জয় উইন্ডিজের!

প্রকাশ : ১ জুন ২০১৮২:০১:১১ অপরাহ্ন

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

ঘূর্নিঝড়ে ক্ষতিগ্রস্থ স্টেডিয়াম মেরামতের জন্য আর্থিক সহায়তা দিতে ওয়েস্ট ইন্ডিজ দলের বিপক্ষে মাঠে নেমেছিল বিশ্ব একাদশ। বিশ্ব জুড়ে নামি দামি খেলোয়ার থাকলেও বিশ্ব একাদশকে খুব সহজেই হারিয়েছে এন্ড্রে দুর্দান্ত ব্যাটিংয়ে ২০০ রানের লক্ষ ছুড়ে দেয় বিশ্ব একাদশকে। ব্যাটিংয়ে নেমে ব্যার্থ তামিম। শুধু তামিম নয় বিশ্ব একাদশের জার্সি গায়ে থিসারা পেরেরা বাদে কেউই জ্বলে উঠতে পারেননি। বল হাতেও খুব একটা সুবিধা করতে পারেননি রাশিদ-ম্যাকলেনাগানরা।

টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বিশ্ব একাদশ অধিনায়ক শহীদ আফ্রিদি। ব্যাটিংয়ে নেমে গেইল আক্রমনাত্মক হতে না পারলেও এভিন লুইস খেলেন ২৬ বলে ৫টি করে চার-ছক্কায় ৫৮ রানের অসাধারন ইনিংস। অস্টম ওভারে রাশিদ খানের ব্যায়বহুল ওভারে এলবিডব্লিউ হয়ে ফেরেন লুইস। শোয়েব মালিকের বলে বোল্ড হয়ে ফিরেছেন ২৮ বলে ১৮ রান করা গেইল। পরের ওভারে আফ্রিদির বলে লুক রঞ্চির স্টাম্পিংয়ের শিকার হন ৭ রান করা এন্ড্রে ফ্লেচার। শেষ সময়ে দলের হাল ধরেন স্যামিউলস ও রামাদিন।

২২ বলে ২ চার ও ৪ ছয়ে ৪৩ রান করে রাশিদ খানের বলে থিসারা পেরেরার তালুবন্ধি হন স্যামিউলস। অন্যদিকে ২৫ বলে ৩টি করে চার-ছক্কায় ৪৪ রানে অপরাজিত ছিলেন রামাদিন। সাথে ১০ বলে ৩টি ছয় মেরে ২১ রান করা রাসেলের ক্যামিওতে ৪ উইকেটে ১৯৯ রান করে ওয়েস্ট ইন্ডিজ। রাশিদ খান ৪ ওভার বল করে ৪৮ রান দিয়ে ২ উইকেট তুলে নিয়েছেন।

জবাবে ব্যাট করতে নেমে ২য় ওভারেই ফিরে যান বিশ্ব একাদশে বাংলাদেশের প্রতিনিধিত্ব করা তামিম ইকবাল। এন্ড্রে রাসেলের বলে দুর্দান্ত টাইমিং করলেও এভিন লুইসের অসাধারন ক্যাচে ২ রানেই ফেরেন তামিম। পরের ওভারেই জোড়া আক্রমন স্যামিউল বাদ্রির। প্রথম বলে রঞ্চি, শেষ বলে কার্তিক। দুজনই শূন্য রানে ফিরেছেন। ঠিক তার পরের ওভারেই স্যাম ব্লিংসকে ব্রাথওয়াইটের তালুবন্ধি করে ফেরান রাসেল।

ভালো শুরু করেও অস্টম ওভারে ব্রাথওয়াইটের এলবিডব্লিউয়ের শিকার ১০ বলে ১২ করা শোয়েব মালিক। অধিনায়ক আফ্রিদিকে ১১ রানে ফেরান কিমো পল। শেষ সময়ে ৩৭ বলে ৭ চার ও ৩ ছক্কায় ৬১ রান করে ম্যাচটি জমিয়ে তুলেছিলেন থিসারা পেরেরা। নিজের বলে নিজেই ক্যাচ নিয়ে থিসারাকে ফেরান কেসরিক উইলিয়ামস। এরপর আর কেউই তেমন পারফর্মেন্স করতে পারেননি। ১২৭ রানেই অল-আউট হয় বিশ্ব একাদশ। মহান উদ্দেশ্যে অনুষ্ঠিত ম্যাচটি ৭২ রানে জিতে নেয় উইন্ডিজ।

ইংল্যান্ড থেকে সরাসরি ভারতের দেহরাদুনে যাবেন তামিম ইকবাল। সেখানে মুশফিক-রিয়াদদের সাথে যোগ দিবেন আফগানিস্থানের বিপক্ষে সিরিজের প্রস্তুতিতে। ৩ জুন অনুষ্ঠিত সিরিজের হবে প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।