প্রচ্ছদ » অনিয়ম » পানিতে ভাসছে মিরপুর!

পানিতে ভাসছে মিরপুর!

প্রকাশ : ১ জুন ২০১৮৭:৪০:৫৮ অপরাহ্ন

খাতুনে জান্নাত | বাংলা ইনিশিয়েটর

গত বৃহস্পতিবার মিরপুর ১৩ এর মূল সড়ক থেকে ধারণকৃত

গত কয়েকদিনের অসহনীয় গরমের পর গতকাল বৃহস্পতিবার ভারী বর্ষণ হয়েছে রাজধানী ঢাকায়। এই হঠাৎ ভারী বর্ষণে পরিবেশে ভারসাম্য নেমে আসলেও বেশ কিছু এলাকায় সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা। রাজধানীর মিরপুরের সরু গলি থেকে শুরু করে প্রধান সড়কে পর্যন্ত সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা।

রাজধানীর মিরপুর ১৩ এর পুরো রাস্তা জুড়ে গতকাল পানি জমে ছিল। যার ফলে যানবাহন এবং পথচারীদের চলাচলে বিঘ্ন সৃষ্টি হয়েছে এবং সৃষ্টি হয়েছে তীব্র যানজটের। এছাড়া মিরপুর ১৩ ওভারব্রীজের নিচে স্তুপ করে রাখা ময়লার পুরোটাই জমে থাকা পানির সঙ্গে মিশে যায় এবং ম্যানহোল থেকেও ময়লা পানি উপচে বেরিয়ে আসে।

গত বৃহস্পতিবার মিরপুর ১৩ এর মূল সড়ক থেকে ধারণকৃত

এছাড়া মিরপুর ১২ থেকে আগারগাঁও পর্যন্ত পুরো এলাকার জলাবদ্ধতা ছিল দেখার মতো। হাঁটু পর্যন্ত পানি নিয়ে মানুষের সড়ক চলাচল করতে যেমন বিঘ্ন সৃষ্টি হয়েছে ঠিক তেমনই যানবাহন চলাচল করতে না পারায় সৃষ্টি হয়েছে যানজটের। মেট্রোরেলের কাজের কারণে মিরপুরে তীব্র যানজট নিত্যদিনের ব্যাপার, তাতেই যেন নতুন এক মাত্রা যোগ করেছে এই জলাবদ্ধতা।

গত বৃহস্পতিবার মিরপুর ১৩ এর মূল সড়ক থেকে ধারণকৃত

এছাড়া ড্রেন এবং ম্যানহোলের ভেতর কাগজ, পলিথিনসহ বিভিন্ন প্রকারের ময়লা ফেলার কারণে পানি নিষ্কাশন হতেও যথেষ্টই সময় লাগে। যে কারণে মাঝারি ধরণের বৃষ্টিতেই সৃষ্টি হয় জলাবদ্ধতা।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।