প্রচ্ছদ » খেলাধুলা » নির্বাচন করছেন মাসরাফি-সাকিব, সময়টা অনিশ্চিত!

নির্বাচন করছেন মাসরাফি-সাকিব, সময়টা অনিশ্চিত!

প্রকাশ : ১ জুন ২০১৮১১:২৩:৪৪ অপরাহ্ন

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

গত ২৯ মে, পরিকল্পনা মন্ত্রী আ.হ.ম. মুস্তফা কামাল হঠাৎ করেই মাসরাফি আর সাকিবের নির্বাচক করা নিয়ে মুখ খোলেন। তিনি বলেন আসন্য জাতীয় নির্বাচনেই দাড়াতে পারেন দেশের এই দুই ক্রিকেট তারকা। এই কথা চারিদিকে ছরিয়ে পরে বাতাসের মত। সামনে বিশ্বকাপ, আর সাকিব-মাসরাফি নির্বাচন নিয়ে ভাবছেন?

ক্রিকেট ভক্তদের কেউ পক্ষে, কেউ আবার বিপক্ষে। যুক্ত-তর্ক আর সমালোচনায় উত্তেজিত সামাজিক মাধ্যমগুলো। সাকিব-মাসরাফি এ বিষয়ে কিছু না বললেও নির্বাচক মনিটরিং কমিটির সদস্য ও আওয়ামী লিগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের মুখ খুলেছেন। তিনি বলেন, “সাকিব আল হাসান ও মাসরাফি মর্তুজা, এদের ব্যাপারে আমরা এখন কোন মন্তব্য করতে চাই না। আমার সাকিবের সাথে কথা হয়েছে, বিশ্বকাপের আগে নির্বাচন ও রাজনীতি নিয়ে কোন ভাবনা চিন্তা তাদের নেই। বিশ্বকাপের পরেই দেখা যাবে কে কে নির্বাচন করবে এবং কোন আসন থেকে করবে।”

ওবায়দুল কাদেরের কথায় বিশ্বকাপের আগে মাসরাফি-সাকিবের নির্বাচন করা নিয়ে যে গুঞ্জন উঠেছিল, তাতে কিছুটা লাগাম লাগলেও বিশ্বকাপের পরে সাকিব-মাসরাফিদের রাজনীতি করার গুঞ্জনে আরো হাওয়া লেগেছে। তাই সাকিব-মাসরাফিরা নির্বাচনে দাড়াবেন তা অনেকটা নিশ্চিতভাবেই বলা যায়। তবে কথা হচ্ছে তা বিশ্বকাপের আগে নাকি পরে।

তবে মুস্তফা কামাল ও ওবায়দুল কাদেরে বক্তব্য বিশ্লেষন করলে বোঝাই যায়, ভবিষ্যতে হয়তো বাংলাদেশ ক্রিকেটের এই দুই যোদ্ধাকে নির্বাচনের লড়াইয়ে দেখাই যেতে পারে।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।