প্রচ্ছদ » বিনোদন » প্রকাশ হলো বহুল প্রত্যাশিত ‘দেবী’ সিনেমার সম্ভাব্য তারিখ

প্রকাশ হলো বহুল প্রত্যাশিত ‘দেবী’ সিনেমার সম্ভাব্য তারিখ

প্রকাশ : ১ জুন ২০১৮১১:৩৮:২০ অপরাহ্ন

শাফিন রহমান | বাংলা ইনিশিয়েটর


চঞ্চল চৌধুরী নিজের জন্মদিনের উপহার নিজেই দিলেন আজ ১ মে ফেসবুকে একটি ভিডিও প্রকাশের মাধ্যমে। সেই ভিডিও তে তিনি জানান আজ থেকে আর ৯৮ দিন পর ৭ই সেপ্টেম্বর মুক্তি পেতে পারে হুমায়ূন আহমেদের লেখা মিসির আলির প্রথম উপন্যাসের উপর ভিত্তি করে তৈরি করা চলচ্চিত্র ‘দেবী’। এর মাধ্যেমে প্রথমবারের মতো বড়পর্দায় আসতে চলেছেন বাংলাদেশের তরুণ প্রজন্মের মধ্যে তুমুল জনপ্রিয় চরিত্র ‘মিসির আলি’।

ফেসবুকের সেই ভিডিওতে মিসির আলি অর্থ্যাৎ চঞ্চল চৌধুরী বলেছেন, “যাঁরা হ‌ুমায়ূন আহমেদকে পছন্দ করেন, তাঁরা মিসির আলিকেও পছন্দ করেন। এই প্রথম বড় পর্দায় আসছে মিসির আলি। রোজার ঈদের পরপরই রিলিজ হওয়ার কথা ছিল। সেটা হচ্ছে না। কোরবানির ঈদের পর, আজ থেকে ঠিক ৯৮ দিন পর প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি পাবে। আপনারা সবাই “দেবী” দেখতে আসবেন। আমার কাছে আপনাদের যেমন চাওয়া বড় বড় কাজ, আপনাদের কাছেও আমার অনেক চাওয়া আছে। আমাদের কাজগুলো আপনারা এসে দেখবেন। শিল্প কিন্তু এমনি এমনি বাঁচে না, শিল্প বাঁচে পৃষ্ঠপোষকতায়। দর্শক আপনারা হচ্ছেন আমাদের শিল্পের পৃষ্ঠপোষক। তাই আপনাদের অনুরোধ করব, আপনারা হলে এসে “দেবী” দেখবেন।”

চঞ্চল চৌধুরী আরও বলেন, “আমরা একটি খারাপ সময়ে দাঁড়িয়ে আছি। সম্পর্কগুলো ভেঙে যাচ্ছে। দূরত্ব তৈরি হচ্ছে। পাশের মানুষগুলোকে ভালোবাসতে হবে। পাশের মানুষ যেন দূরে সরে না যায়। সবাইকে ভালোবাসতে হবে, দেশকে ভালোবাসতে হবে, আত্মকেন্দ্রিক চিন্তা থেকে বেরিয়ে এসে যা করলে পরিবারের মঙ্গল হয়, দেশের মঙ্গল হয়, সেটাই করতে হবে।”

বেশ কিছুদিন আগে ‘দেবী’-র টিজার বের হলেই দর্শকের মধ্যে চাঞ্চল্যকর পরিস্থিতির তৈরী হয় এই ‘দেবী’ নিয়ে। বাংলাদেশের নাগরিক কিন্তু হুমায়ূন আহমেদ পড়েন নি এমন লোক বেশ বিরল। আর সেই হুমায়ূন আহমেদের লেখা উপন্যাসের উপর তৈরী করা ছবি নিয়ে মাতামাতি থাকবে না তা অবিশ্বাস্য। এই ছবির পরিচালনা করেছেন অনম বিশ্বাস এবং প্রযোজনা করেছেন জয়া আহসান তার প্রযোজনা সংস্থা ‘সি-তে সিনেমা’ থেকে। ছবিতে জয়া আহসান নিজেও অভিনয় করছেন। এছাড়া আরো যারা অভিনয় করেছেন তারা হলো অনিমেষ আইচ, ইরেশ যাকের, শবনম ফারিয়া প্রমুখ।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।