শিরোনাম
প্রচ্ছদ » খেলাধুলা » জাতীয় সংগীত নিয়ে ভক্তদের ভুল ভাঙ্গালেন মাহমুদউল্লাহ!

জাতীয় সংগীত নিয়ে ভক্তদের ভুল ভাঙ্গালেন মাহমুদউল্লাহ!

প্রকাশ : ৫ জুন ২০১৮১২:৩২:০৪ পূর্বাহ্ন

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

গতকাল দেহরাদুনে আফগানিস্থানের বিপক্ষে ম্যাচের শুরুতে বাংলাদেশের জাতীয় সংগীতের বাংলাদেশ দলের কয়েকজনকে ‘সিরিয়াস’ মনে হচ্ছিল না। তাই অনেকেই বিষয়টাকে প্রশ্নবিদ্ধ করেছেন। জাতীয় দলের খেলোয়ারা দেশকে প্রতিনিধিত্ব করেন আর তারাই কিনা দেশের জাতীয় সংগীতকে সম্মান করেন না? এমন প্রশ্নে সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ প্রকাশ করেছেন অনেকেই। বিষয়টা চোখে পরেছে মাহমুদউল্লাহ-মুশফিকেরও।

তাই সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করেই ভক্তদের ভুল ভেঙ্গেছেন মাহমুদউল্লাহ। তার লেখাটাই আবার কপি করে নিজের ফেসবুক পেজে দিয়েছেন মুশফিকুর রাহিম। মাহমুদউল্লাহ বলেছেন, “রবিবারের প্রথম আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচটিতে জাতীয় সংগীত চলাকালীন টিভিতে কিছু বাংলাদেশ দলের সদস্যদের মুখাভিনয় দেখে অনেক ভক্তরাই ভুল বুঝেছেন। বিষয়টা হচ্ছে আফগানিস্থানের জাতীয় সংগীত শোনা গেলেও, বাংলাদেশের জাতীয় সংগীত কোন কারন বশত শোনা যাচ্ছিল না অথচ খেলোয়াররা তা শোনার জন্য অপেক্ষা করছিল। অথচ, টিভি দর্শকরা তা স্পষ্ট শুনতে পাচ্ছিল, কিন্তু মাঠে আমরা খেলোয়ারা তা শুনতে পাইনি।”

আন্তর্জাতিক মান ও সৌন্দর্যের জন্য দেহরাদুন অনেক প্রশংসা পেলেও খেলোয়ারদের জন্য প্রয়োজনীয় ব্যবস্থার অভাবের কথা অনেকবারই সামনে এসেছে। স্কোর বোর্ড নেই, প্রেস বক্সে প্রয়োজনীয় ব্যাবস্থা নেই। বাজে যোগাযোগ ব্যবস্থা, ইন্টারনেট ব্যবস্থাও ভালো না। এমন সমস্যার মধ্যে জাতীয় সংগীত শুনতে না পাওয়া দেহরাদুনে বাজে আয়োজনের আরেকটি উদাহরন।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।