শিরোনাম
প্রচ্ছদ » খেলাধুলা » শ্বাসরুদ্ধকর ম্যাচ হেরে আফগান-ওয়াশের শিকার বাংলাদেশ!

শ্বাসরুদ্ধকর ম্যাচ হেরে আফগান-ওয়াশের শিকার বাংলাদেশ!

প্রকাশ : ৮ জুন ২০১৮২:০৫:২৪ পূর্বাহ্ন

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

আগের দুই ম্যাচের বাজে পার্ফরমেন্সে সিরিজে হেরেছে বাংলাদেশ। ভয় ছিল হোয়াইট-ওয়াশে। আজ আশা জেগেছিল, ১৯তম ওভারে টানা ৫টি চার মেরে ম্যাচ বাংলাদেশের মুঠোতে। ঠিক সে সময় আরো একবার বাংলাদেশের কাল হয়ে দাড়ালেন রাশিদ খান। শেষ বলে ৪ রান প্রয়োজন। রাশিদ খানের বলে উড়িয়ে মারেন আরিফুল হক। কিন্ত তা যথেষ্ট ছিল না। বাউন্ডারি লাইনে শফিকু্ল্লাহর শ্বাসরুদ্ধকর ফিল্ডিংয়ে ২ রানই করতে পারে বাংলাদেশ। থার্ড আম্পায়ার কয়েকবার ফুটেজ দেখে নিশ্চিত হয়ে জানানা এটা চার হয় নি। শফিকুল্লাহ যখন বল স্পর্শ করেছেন তখন তিনি শূন্যে ছিলেন। বলটি ফিরিয়ে দিয়েই বাউন্ডারির বাইরে পা রেখেছেন। আরেকটি ১ রানের আক্ষেপ টাইগারদের।

শুরুটাও তেমন ভালো হয়নি বাংলাদেশের। টসে হেরে ফিল্ডিংয়ে নেমে আফগানদের আটকাতে পারছিল না বোলাররা। তবে কিপটে বোলিংয়ে কিছুটা হলেও চাপে ছিলেন শেহজাদ-উসমানরা। ২২ বলে ২৬ করা শেহজাদকে ফিরিয়ে প্রথম আক্রমন করেন নাজমুল ইসলাম। পরের ওভারেই ২৬ বলে ১৯ রান করা উসমান গনিকে কট বিহাইন্ড করেন আবু জায়েদ। একাদশে না থেকেও অবদান রেখেছেন সাব্বির। ১৭ বলে ২৭ রান করে ভয়ানক হয়ে ওঠা স্ট্যানিকজাইকে তালুবন্ধি করেছেন আরিফুলের বলে। নাবিকে নিজের দ্বিতীয় শিকার বানিয়েছেন রাহি। আর শফিকুল্লাহকে মেহেদির তালুবন্ধি করেছেন অপু।

১৬ বলে ১৫ করা নাজিবুল্লাহকে ফিরিয়ে নিজের ৫০০তম আন্তর্জাতিক উইকেট তুলে নেম সাকিব আল হাসান। শেনওয়ারির ২৮ বলে ৩৩ রানের ইনিংসে ৬ উইকেটে ১৪৫ রানের সংগ্রহ পায় আফগানিস্থান। জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই উইকেট হারাতে শুরু করে বাংলাদেশ। মুজিবের ঘাতক স্পিন বুঝতে না পেরে দারওয়াইস রাসুলিকে ক্যাচ দিয়ে ফেরেন তামিম। এরপর লিটন-সৌমর দুর্দান্ত ব্যাটিং ঝলকে ভালো কিছুর আশা জাগলেও ষষ্ঠা ওভারে দুজনই ফেরেন রান আউট হয়ে। ২য় বলে ফেরেন ১৩ বলে ১৫ রান করা সৌম। আর ১৪ বলে ১২ রান করা লিটন দাস।

দায়িত্বশীল ইনিংস খেলতে ব্যার্থ সাকিব। ৯ বলে ১০ রান করে দলকে বিপদে রেখেই ফেরেন তিনি। আরো একবার দলকে বিপদের হাত থেকে তোলার চেষ্টা করেন মুশফিক-মাহমুদুল্লাহ। টানা ৫টি চার মেরে ম্যাচটা নিজেদের হাতে নিলেও তা ধরে রাখতে পারেননি। ২০তম ওভারের প্রথম বলে ই মুশফিককে ফিরিয়ে ম্যাচ ছিনিয়ে নেয় রাশিদ খান। ৭ চারে ৩৭ বসে ৪৬ করে মুশফিক ফিরলেও ছিলন মাহমুদুল্লাহ। শেষ বলে চার না পেলেও ম্যাচ ড্র করতে চেয়েছিল বাংলাদেশ। কিন্তু ৩৮ বলে ৪৫ করা মাহমুদুল্লাহ ক্রিজে প্রবেশের আগেই স্টাম্প ভেঙ্গে দিয়েছেন শেহজাদ। ১ রানের জয় পায় আফগানিস্থান।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।