শিরোনাম
প্রচ্ছদ » খেলাধুলা » প্রথমবারের মতো এশিয়া কাপের ফাইনালে বাংলার মেয়েরা!

প্রথমবারের মতো এশিয়া কাপের ফাইনালে বাংলার মেয়েরা!

প্রকাশ : ৯ জুন ২০১৮১১:৩১:৫০ অপরাহ্ন

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

আফগানিস্থানের বিপক্ষে যেখানে সিরিজ হেরে অসহায় ছেলেরা, সেখানে বাংলার মেয়েরা ভারত-পাকিস্তানকে হারিয়ে এশিয়া কাপের ফাইনালে। গত ৬ টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ভারতের সাথে আগামি রবিবার শিরোপার লড়াই করবে সালমারা।

দক্ষিন আফ্রিকা সিরিজে বাজে পারফর্ম করার পর মালয়শিয়ায় হঠাৎ করেই করে বদলে গেছে বাংলাদেশ নারি দল। একমাত্র শ্রীলংকা বাদে সবগুলো ম্যাচেই জয় পেয়েছে মেয়েরা। থাইল্যান্ড, পাকিস্তান, ভারতের বিপক্ষে জয় তুলে নেয়ার পর আজ মালেয়েশিয়াকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে দলটি। ঢাকা ছাড়ার সময় অধিনায়ক সালমার কন্ঠে ছিল ফাইনালে ওঠার স্বপ্নের কথা। তখন তার কথায় ভরসা করার মতো লোক খুবই কম ছিল। কিন্তু সেটাই করে দেখালেন নারিরা।

টসে জিতে ৪৩ বলে শামিমা ৫৪ রান, ২৭ বলে আয়েশা করেন ৩১ রান। শেষ সময়ে ১২ বলে ফাহিমার ২৬ রানে ১৩০ রানের পুঁজি পায় বাংলাদেশ। অন্যদিকে রুমানার বোলিংয়ে নেমে ৬০ রানেই আটকে রাখে মালেয়েশিয়ার মেয়েদের। রুমানার ৩ উইকেটের সাথে সালমা, জাহানারা, নাহিদা ও খাদিজারাও পেয়েছেন ১টি করে উইকেট। ম্যাচ সেরা হয়েছেন শামিমা। ৭০ রানের বিশাল জয় নিয়ে ফাইনালের জন্য অনেকটাই উৎফুল্ল বাংলার মেয়েরা।

টুর্নামেন্টে ভারতের বিপক্ষে দুর্দান্ত জয় পেয়েছিল সালমার দল। বর্তমান চ্যাম্পিয়নদের হারিয়ে শিরোপা জিততে হলে কালকেও করতে হবে সেই শক্ত কাজটা। সাকিব-মাশরাফিরা এখনো কোন টুর্নামেন্টের শিরোপা ঘরে আনতে পারে নি। ছেলেদের আগে মেয়েরা কি পারবে বাংলার ক্রিকেট ভক্তদের সেই আশা পূরণ করতে?

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।