শিরোনাম
প্রচ্ছদ » খেলাধুলা » সামাজিক মাধ্যমে উচ্ছাস : ২ কোটি টাকা পাচ্ছে বাংলার মেয়েরা!

সামাজিক মাধ্যমে উচ্ছাস : ২ কোটি টাকা পাচ্ছে বাংলার মেয়েরা!

প্রকাশ : ১১ জুন ২০১৮১০:০৬:০৬ অপরাহ্ন

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

দেশের হয়ে প্রথম কোন আন্তর্জাতিক টুর্নামেন্টের শিরোপা ঘরে নিয়ে এসেছে সালমা-রুমানারা। দেশের ক্রিকেট ইতিহাসে যা সর্বোচ্চ সাফল্য। টানা ৬ বারের চ্যাম্পিয়ন হওয়া ভারতকে দুইবার হারিয়ে এশিয়া টি-টোয়েন্টি কাপের নতুন চ্যাম্পিয়ন এখন বাংলাদেশ। দেশের হয়ে ব্যাট বল হাতে সফল হলেই নিয়মিত পুরষ্কার পান সাকিব-মাসরাফিরা। মেয়েদের এত বড় সফলায় তাই পুরষ্কারের ব্যাপারটা অনুমিতই ছিল। অঙ্কটাও নেহাত কম নয়, ২ কোটি টাকা পুরষ্কার পাবে বাংলাদেশ নারী দলের সদস্যরা।

বিসিবি ইতিমধ্যেই ঘোষনা দিয়েছে প্রতি খেলোয়ার পাবেন ১০ লাখ টাকা করে। শিরোপা নিয়ে ঢাকায় ফেরার পর আজ একটি হোটলে ইফতার করেছে ক্রিকেটাররা সাথে হয়েছে বোর্ড সভাও। এসময়ই পুরষ্কারের ঘোষনা দেয়া হয়। অন্যদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমেও নারী ক্রিকেটারদের সাফল্য নিয়ে আবেগময় স্টাটাস দিচ্ছে ক্রিকেট ভক্তরা। পুরুষ দল নিয়ে অনেকবারই কাঁদতে হয়েছে বাংলাদেশ দলকে। ১ রানের সেই আক্ষেপে আজও দীর্ঘ শ্বাস ফেলে বাংলার মানুষ, সেই আক্ষেপ অনেকটাই দূর করেছে নারী দলের এই সাফল্য।

সংসদ অধিবেশনেও স্পিকার শিরীন শারমিন সকলেক পক্ষ হতে যোগ দিয়েছেন এই উচ্ছাসে। অধিবেশনের শুরুতেই তিনি বলেন, “বাংলাদেশ নারী ক্রিকেট দলের এই অসামান্য অর্জনের মাধ্যমে নারী ক্রিকেটাররা বিশ্বমঞ্চে বাংলাদেশের ভাবমূর্তিকে উজ্জ্বল করেছেন। সমগ্র জাতি বাংলাদেশ দলের ক্রীড়া নৈপুণ্যে গর্বিত।”

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।