শিরোনাম
প্রচ্ছদ » অনিয়ম » মারাত্মক যানজটে আক্রান্ত রাজধানী!

মারাত্মক যানজটে আক্রান্ত রাজধানী!

প্রকাশ : ১২ জুন ২০১৮১:৩০:১৫ অপরাহ্ন

খাতুনে জান্নাত | বাংলা ইনিশিয়েটর

আজ সংসদ ভবনের সামনে। ছবি: খাতুনে জান্নাত

আজ ২৭ রমজান। হাতে গোনা আর তিন-চারদিন পরই মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। চলছে অন্তিম সময়ের প্রস্তুতি, সেই সাথে পাল্লা দিয়ে বাড়ছে যানজটও।

রাজধানী ঢাকাকে ‘জ্যামের শহর’ বলেই আখ্যায়িত করা যায়। তবে চিরচেনা এই জ্যামের শহর যেন আরও বেশি যানজটে আক্রান্ত হয়ে পড়ে দুই ইদের সময়। মানুষের শপিং, অফিস, স্কুল, পণ্য আনা-নেয়া, গ্রামে যাওয়া – সকল কিছু সমানতালে চলতে থাকে, আর সমানুপাতিক হারে বাড়তে থাকে জ্যাম। সেই জ্যাম একসময় হয়ে ওঠে তীব্র অসহনীয়।

বর্তমানে ঢাকায় যেকোন স্থানে বের হলেই নগরবাসীকে পড়তে হচ্ছে জ্যামের কবলে। সেই জ্যাম সহজে ছাড়ার মতোও নয়। ঘন্টার পর ঘন্টা এক নাগাড়ে বসে থাকতে হচ্ছে সেই যানজটের মধ্যে। এছাড়া বাস সংযোগে গ্রামে যাওয়ার পথেও পোহাতে হচ্ছে তীব্র দূর্ভোগ। ভাঙ্গা রাস্তা, তার ওপর এই যানজট – সব মিলিয়ে জনদূর্ভোগ পৌঁছে গিয়েছে মারাত্মক পর্যায়ে।

আজ সংসদ ভবনের সামনে থেকে তোলা। ছবি: খাতুনে জান্নাত

প্রতিবছরের চিত্রের কোনো বদলই এবারও হয় নি। জানা যাচ্ছে না ভবিষ্যতেও হবে কিনা। সংশ্লিষ্টরা বলছেন, সড়কপথের দূর্ভোগ খুব শিঘ্রই দূর হবে। কিন্তু এ যেন শুধুই আশার বাণী। তাই নগরবাসী চান এই সমস্যার স্থায়ী সমাধান।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।