প্রচ্ছদ » খেলাধুলা » আবারও আর্জেন্টিনার পেনাল্টি দূর্ভাগ্য!

আবারও আর্জেন্টিনার পেনাল্টি দূর্ভাগ্য!

প্রকাশ : ১৬ জুন ২০১৮১০:৫৮:১৮ অপরাহ্ন

খাতুনে জান্নাত

গতকাল পর্তুগালের জমজমাট খেলার পর বিশ্বকাপের আমেজটা যেন আরও বেশি করে লেগেছে সবার মনে। রিয়াল মাদ্রিদ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর খেলা যেখানে চমক জাগিয়েছিলো গতকাল, বার্সেলোনা তারকা লিওনেল মেসি সেখানে হতাশ করলেন ভক্তদের! আবারও পেনাল্টি কিক মিস করে পিছিয়ে দিলেন আর্জেন্টিনাকে। যেখানে আজ থাকতে পারতো আর্জেন্টিনার মুখে হাসি, সেখানে ম্যাচটা ১-১ ব্যবধানে ড্র হয়ে সেই সম্ভাব্য হাসি অনেকটাই মিলিয়ে গিয়েছে বলা যায়।

প্রথমবারের মতো বিশ্বকাপ খেলতে আশা আইসল্যান্ডের বিপরীতে মহীরুহ তুল্য আর্জেন্টিনার কাছে জিতটা খুব বেশিভাবেই আশা করেছিলো ভক্ত-সমর্থকেরা। কিন্তু ভাগ্য দেবতা আজ সহায় ছিল না। যদিও প্রথমে আর্জেন্টিনাই এগিয়ে ছিল। ৪ মিনিটের মাথায় আর্জেন্টিনা প্রথম আক্রমণ হানে। ডি-বক্সের একটু বাইরে থেকে নেওয়া মেসির ফ্রিকিকে মাথা ছুঁয়েছিলেন নিকোলাস ওটামেন্ডি। আইসল্যান্ডবাসীর বুকে ভয় ধরিয়ে দিয়েও সে বল গেল পোস্টের বাইরে দিয়ে। ৮ মিনিটে মাঠের ডান দিক থেকে নেওয়া মেসির আরেকটি ফ্রিকিক থেকে কাঙ্ক্ষিত গোলটা প্রায় পেয়েই গিয়েছিল আর্জেন্টিনা। মেসির বাড়িয়ে দেওয়া ক্রস মাথার পেছন দিক দিয়ে কীভাবে যেন গোলমুখে পাঠিয়েছিলেন আরেক নিকোলাস, তাগলিয়াফিকো। কিন্তু এবারও বলটা পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়।

পরের মিনিটেই বার দু-এক বেঁচে গেছে আর্জেন্টিনা। উইলি কাবায়েরোর ভুলে বল পেয়ে গিয়েছিল আইসল্যান্ড। কিন্তু চমৎকার সুযোগটা কাজে লাগাতে পারেননি ইয়োহান বার্গ গুডমুন্ডসন। ফিরতি বল ফাঁকা জায়গায় পেয়ে গিয়েছিলেন বিরকির বিয়ারনাসন। কিন্তু দ্বিতীয় সুযোগটাও কাজে লাগাতে পারেনি আইসল্যান্ড।

১৭ মিনিটে মেসির নেওয়া দারুণ এক শট ঠেকিয়ে দিয়েছেন হানেস হলডরসন। তবে সার্জিও আগুয়েরোর প্রায় একক প্রচেষ্টায় বাঁ পায়ের দারুণ এক শটে গোল পেল আর্জেন্টিনা। যেটা আশা করা হয়েছিলো মেসির কাছ থেকে! মেসির কাছ থেকে তো এটুকু আশা করাই যায়!

তবে মাত্র চার মিনিটের মাথায় ফিনবোগাসোনের গোলে আর্জেন্টাইনদের মুখের হাসি ম্লান হয়ে যায়। ১-১ ব্যবধানে ফিরে আসে সমতা। প্রথমার্ধের বাকী সময়টা বিরক্তিকর অপেক্ষা দিয়েই কেটে যায়। গোলের দেখা পায় না কোনো দলই।

৬৩ মিনিটে গোলের দেখা পেয়ে গিয়েছিল আর্জেন্টিনা। ম্যাক্সিমিলিয়ানো মেসাকে ডি-বক্সে ফেলে দিলেন হরদুর বিয়ুর্গভিন মাগনুসন, পেনাল্টি! ব্যস, ম্যাচে তো এগিয়ে গেলই আর্জেন্টিনা। হাজার হলেও শটটা নেবেন মেসি। কিন্তু ওই সময়েই মেসির পুরোনো রোগ মাথাচাড়া দিয়ে উঠল। বাঁ দিকে দুর্বল এক শট, ঠেকাতে খুব একটা কষ্ট করতে হয়নি হলডরসনের। ম্যাচ সমতাতেই থাকল।

একটু পরে দায় মেটানোর সুযোগ পেলেন মেসি। ডি-বক্সের বাইরে ফ্রিকিকের সুযোগ। বার্সেলোনার জার্সিতে এবার ফ্রিকিক থেকে গোলের পসরা সাজানো মেসির জন্য সুবর্ণ সুযোগ। কিন্তু হায়, মেসির শট নিয়ে গোলরক্ষককে কোনো দুশ্চিন্তাই করতে হলো না। বারের অনেক ওপর দিয়ে গেল বল। ৬৯ মিনিটে সালভিওর শটও জালের দেখা পেল না।

অনেক সুযোগ হারানোর পর ৯৪ মিনিটেও শেষ সুযোগটা হারিয়ে সমতায় রেখেই শেষ হলো আর্জেন্টিনা বনাম আইসল্যান্ডের খেলা। ফলাফল – আর্জেন্টিনার ভক্তদের আরও একদফা হতাশা!

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।