প্রচ্ছদ » খেলাধুলা » ইংল্যান্ডের বিশ্ব রেকর্ড : অস্ট্রেলিয়ার ব্যাটিং ধস!

ইংল্যান্ডের বিশ্ব রেকর্ড : অস্ট্রেলিয়ার ব্যাটিং ধস!

প্রকাশ : ২০ জুন ২০১৮৩:২০:১৯ অপরাহ্ন

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

যুগটা যখন টি-টোয়েন্টির, তখন ক্রিকেটে চার-ছক্কার ঝড় ওঠা যেন স্বাভাবিক ব্যাপার হয়ে দাড়িয়েছে। তাই নতুন নতুন রেকর্ডগুলোও আমাদের তেমন অবাক করে না। তবে গতকাল নটিংহামে ইংল্যান্ড যা করেছে তা সত্যিই অবিশ্বাস্য। স্মিথ-ওয়ার্নার ছাড়া অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় তুলে নিতে খুব বেশি কষ্ট হবার কথাও নয়। তাবে এমন চার-ছক্কার ঝড় ক্রিকেট বিশ্ব দেখল এই প্রথম।

জনি ব্যারিস্টো ও অ্যালেক্স হেলসের ধংসযজ্ঞে ৫০ ওভারে ৪৮১ রান করেছে ইংল্যান্ড। না, কোন ভিডিও গেমসের কথা বলা হচ্ছে না। গতকাল নটিংহামের বাস্তবেই উঠেছিল এই ঝড়। এর আগের সর্বোচ্চ রানটাও ছিল ইংল্যান্ডেরই। এই নটিংহামেই পাকিস্তানের বিরুদ্ধে ৪৪৪ রানের পাহাড় টপকে ৪৮১ রানের পাহাড় গড়ে বিশ্ব রেকর্ড করছে ইংল্যান্ড। ওয়ানডেতে এখন এটিই সর্বোচ্চ।

 

ব্যাট করতে নেমে রয় ও জনির দুর্দান্ত উদ্বোধনি জুটি। রয় ৬১ বলে ৮২ করে আউট হলে তার জায়গায় আসে অ্যালেক্স হেলস। তিনি ছিলেন আরো আক্রমনাত্মক। ৯২ বলে ১৪৭ রান করে আউট হয়েছেন ৩ রানের আক্ষেপ নিয়ে। ৯২ বলেই ১৩৯ করে ফিরেছেন জনি ব্যারিস্টো। শেষ সময়ে ছিল মরগানের দুর্দান্ত ক্যামিও।

ইংল্যান্ড ইনিংসঃ ৪৮১/৬ (৫০ ওভার) রয় ৮২, ব্যারিস্টো ১৩৯, হেলস ১৪৭, বাটলার ১১, মরগান ৬৭, মঈন ১১, রুট ৪*, উইলি ১*।

তবে অবিশ্বাস্য রানের পাহাড় জয়ের উদ্দেশ্যে ব্যাট করতে নেমে ২৩৯ রানেই অল-আউট হয়ে যায় অস্ট্রেলিয়া। হেড ৫১ ও স্টয়নিস ৪৪ রান করলেও আর কেউ বড় কোন রান করতে পারে নি। তাই ২৪২ রানের বিশাল জয় পেয়েছে ইংল্যান্ড। যা রানের হিসাবে ইংল্যান্ডের সবচেয়ে বড় জয় ও অস্ট্রেলিয়ার হার।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।