প্রচ্ছদ » খেলাধুলা » ম্যারাডোনার পাশে রোনালদো, ছাড়িয়ে গেছেন পুসকাসকে!

ম্যারাডোনার পাশে রোনালদো, ছাড়িয়ে গেছেন পুসকাসকে!

প্রকাশ : ২০ জুন ২০১৮৯:৪৯:৩৫ অপরাহ্ন

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

আগের ম্যাচে স্পেনের সাথে ৩ গোল করেছিল পর্তুগাল, আজ মরক্কোর বিপক্ষে ১টি। মোট ৪টি গোলই এসেছে পর্তুগালের প্রান রোনালদোর হাত ধরে। আর অধিনায়ক হিসাবে বিশ্বকাপে সর্বোচ্চ গোল করার রেকর্ডও ম্যারাডোনার সাথে শীর্ষে সিআর৭। ম্যাচ শুরুর আগে ৫ গোল নিয়ে ২য় স্থানে ছিলেন রোনালদো। আজকের ম্যাচের একমাত্র গোল করে ৬ গোল নিয়ে ডিয়াগো ম্যারাডোনার সাথে যুগ্নভাবে ১ম স্থানে উঠেছেন তিনি। শুধু তাই নয় ইউরোপিয়ান অঞ্চলে জাতীয় দলের হয়ে সবচেয়ে বেশি গোল এখন রোনালদোর। জাতীয় দলের হয়ে ৮৫ গোল করে আরেক রিয়াল মাদ্রিদ তারকা পুসকাসের রেকর্ড ভেঙ্গেছেন এই রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড।

১ম ম্যাচে হ্যাট্রিক করে স্পেনের বিপক্ষে দলকে ড্র এনে দিয়েছিলেন। আজ ম্যাচের ৪ মিনিটে গোল করে মরোক্কোর বিপক্ষ জয়টাও তুলে নিয়েছেন রোনালদো। এরপর মরোক্ক অনেক চেষ্টা করেও আর সমতায় ফিরতে পারে নি। ইরানের কাছে ১-০ তে হারার পর আজ পর্তুগালের বিপক্ষেও ১-০ তে হেরেছে দলটি। তাই এবারের বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বাদ পরা প্রথম দল মরোক্কো।

ম্যাচের ৪ মিনিটে জোয়াও মুতিনহোর কর্নার থেকে দুর্দান্ত এক হেডে ১ম গোলটি করেন রোনালদো। এরপর ডিফেন্সের দিকেই মন দিয়েছে পর্তুগিজ। মরোক্কোক একের পর এক আক্রমন বাধা প্রাপ্ত হচ্ছিল পর্তুগিজ ডিফেন্ডেরদের কাছে। পেপের দুর্দান্ত রক্ষনাত্মক খেলায় খুব বেশি সুবিধা করতে পারছিল না। পর্তুগিজ গোলরক্ষক লুই প্যাত্রিসিও যদি আজ জ্বলে না উঠেতেন তাহলে হয়তো ম্যাচের ফলাফলটাই অন্যরকম হতে পারতো। ৫৭ মিনিটে বেলহানদার অসাধারন হেড অবিশ্বাস্যভাবে ঠেকিয়ে দেন তিনি। ম্যাচের প্রথম ২৫ মিনিট হাকিম জিয়েশরাই চালকের আসনে ছিল। এরপক পর্তুগিজের আক্রমন চলতে থাকে কয়েক দফা। গনসালো গোদেস দুর্দান্ত এক শটকে আটকে দেন মুনির মোহামেদি।

ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিলেন রোনালদো। কিন্তু গোদেসের পাস থেকে ফাকা মাঠে গোল করতে ব্যার্থ ক্রিস্টিয়ানো রোনালদো। ম্যাচের শেষের দিকে পর্তুগিজ রক্ষনে অনেক বেশি মনোযোগি থাকায় গোল করতে পারে নি হাকিম জিয়েশ-ইউনেস বেলহানদারা।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।