প্রচ্ছদ » খেলাধুলা » উরুগুয়ের জয়ে সৌদি-মিশরের বিদায়

উরুগুয়ের জয়ে সৌদি-মিশরের বিদায়

প্রকাশ : ২১ জুন ২০১৮১:৩৫:১৯ পূর্বাহ্ন

খাতুনে জান্নাত | বাংলা ইনিশিয়েটর


উরুগুয়ে বনাম সৌদি আরবের খেলায় উরুগুয়ের দিকেই সমর্থনের পাল্লা ভারী ছিল। জয় হয়েছেও উরুগুয়ের। যদিও পরিসংখ্যান বলছে বল দখলে প্রথমার্ধে সৌদিই এগিয়ে থেকেছে, ৫৫%। এই অগ্রগামিতা তারা ধরে রেখেছে শেষ পর্যন্ত (৫৩%)। এমনকি পাসেও তারা এগিয়ে ছিল উরুগুয়ের চেয়ে। তবুও গোল করতে না পারায় ১-০ ব্যবধানে জয় হলো উরুগুয়ের। আর বিদায় নিতে হলো সৌদি আরবকে। নিজেদের জয়ের সঙ্গে সঙ্গে উরুগুয়ে পাকা করে দিলো মিশরের বিদায়ও।

৬২ মিনিটে সানচেসই যেমন কাভানির ফ্রিকিকটা এমন হেড করলেন, উড়ে গেল বারের ওপর দিয়ে। ৮৬ মিনিটে গোলকিপারকে একা পেয়েও সুযোগ কাজে লাগাতে পারেননি কাভানি। সৌদি আরবের ভাগ্য ভালো, ৬৫ ও ৭৯ মিনিটে দুবার আত্মঘাতী গোল থেকে বেঁচে গেছে তারা! প্রথম ২০ মিনিটে সৌদি আরব যেভাবে খেলেছিল, সেই ছন্দটা আর দেখা গেল না পরে। এলোমেলো ফুটবলের প্রদর্শনী, ভুল পাস আর উরুগুয়ের ডি-বক্সে গিয়ে আক্রমণের অপমৃত্যু। প্রথমার্ধে যদিও উরুগুয়ের সঙ্গে সমান লড়াই করেছে সৌদি আরব।

সৌদি আরব আর মিশরের বিদায় পাকা করলেও উরুগুয়ের অবস্থাও যে খুব ভালো নয়, তা ভালো করেই তারা প্রমাণ করে দিয়েছে আজকের ম্যাচে। ২৩ মিনিটের মাথায় সুয়ারেজের করা একটি গোলই তাদের এবারের মতো বাঁচিয়ে দিয়েছে। সৌদি ডিফেন্ডার কিংবা গোলরক্ষকও যেন পাথর হয়ে ছিলেন সেসময়! তবে ভাগ্য যে সবসময় সঙ্গী হবে তা কিন্তু নয়। বড় দলের সাথে খেলার সময়ই প্রমাণ হবে কী করতে পারে দলটি!

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।